আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

অক্টোবরের ২৭ তারিখে মুক্তি পাবরে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত নতুন চলচ্চিত্র ‘ডুব’। নতুন ছবি মুক্তির আগেই গুণী এই নির্মাতা ঘোষণা দিলেন নতুন চলচ্চিত্রের। জানালেন তার নতুন ছবির নাম হবে ‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’।

mostafa sarwar farooki set to bring new movei

ফারুকীর নতুন ছবির খবর প্রথম প্রকাশ করে ‘ভ্যারাইটি’ নামের একটি ম্যাগাজিন। পরে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মোস্তফা সরয়ার ফারুকী ঢাকার সংবাদ মাধ্যমগুলোকে বলেন, ‘ভ্যারাইটি যখন বলেছে, তাহলে তো ঘটনা সত্যই!’

স্যাটারডে আফটারনুন-এর দুজন অভিনয়শিল্পী এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে। একজন হলেন নুসরাত ইমরোজ তিশা। অপরজন হলেন ফিলিস্তিনি চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানি। ফিলিস্তিনি এই তারকার অভিনয়ের করার কথার সত্যতা নিশ্চিত করেছেন ফারুকী।

ফারুকী ‘আইডেন্টিটি ট্রিলজি’ নামের একটি সিরিজে মোট তিনটি ছবি তৈরি করবেন। স্যাটারডে আফটারনুন- হলো তিন ছবির প্রথমটি। ছবিরটির চিত্রধারণ শুরু হবে চলতি বছরের ডিসেম্বর থেকে। চার কোটি টাকা বাজেট ধরা হয়েছে বাংলা ও ইংরেজি ভাষায় নির্মিতব্য এই চলচ্চিত্রটির জন্য।

স্যাটারডে আফটারনুন বিষয়ে ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, ‘অস্কার নমিনেটেড এবং অ্যাপসা জয়ী “ওমার” আমার অনেক পছন্দের ছবি। এই ছবির তারেক চরিত্রে অভিনয় করা প্যালেস্টাইন অভিনেতা ইয়াদ হুরানি আমার পছন্দের অভিনেতা। তিশা তো আমার সবচেয়ে বড় নির্ভর করার মতো অভিনয় শিল্পী। যাকে নিলে আমার কোনো দুশ্চিন্তাই করতে হয়না অভিনয় নিয়ে। যেহেতু ভ্যারাইটি বলছে এরা দুইজন থাকবে, যা রটে তার কিছু তো বটবেই।’

এর আগে মোস্তফা সরয়ার ফারুকী ২০১৬ সালের জুলাইয়ের এক তারিখে ঢাকার হলি আর্টিজান ক্যাফের সন্ত্রাসী হামলা নিয়ে চলচ্চিত্র তৈরির ঘোষণা দিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, ‘স্যাটারডে আফটারনুন’ হতে যাচ্ছে সেই সিনেমা। যদিও তিনি এ বিষয়ে কিছু বলতে রাজি হননি।

‘স্যাটারডে আফটারনুন’ নামে ১৯২৬ সালে হ্যারি এডওয়ার্ডস নামের একজন মার্কিন পরিচালক একটি চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। তবে সেটির সঙ্গে ফারুকীর চলচ্চিত্রের কোনো মিল যে নেই, এ কথা নিশ্চয় বলার দরকার নেই!

উল্লেখ্য, এটি হতে যাচ্ছে ফারুকীর ষষ্ট চলচ্চিত্র। এর আগে ২০০৪ সালে তিনি নির্মাণ করেন ব্যাচেলর। ২০০৯ সালে থার্ড পারসন সিঙ্গুলার নামে দ্বিতীয় চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। ২০১২ সালে মুক্তি পায় ফারুকীর তৃতীয় চলচ্চিত্র টেলিভিশন। পরের বছর, ২০১৩ সালে পিঁপড়া বিদ্যা নামে আরো একটি চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। আর তার পঞ্চম চলচ্চিত্র হলো ডুব। যা অক্টোবরের ২৭ তারিখে মুক্তি পাবে।

Add comment

Security code
Refresh