আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

অবশেষে পেপ্যাল সেবা চালুর অনুমোদন পেয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংক। সোমবার বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট পেপ্যাল সেবা চালুর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সোনালী ব্যাংককে পরামর্শ দিয়েছে।

sonali bank logo

এই অনুমোদনের ফলে বাংলাদেশে পেপ্যাল চালুর আর কোনো বাধা রইলো না বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। এর আগে অনেকদিন ধরেই বাংলাদেশে পেপ্যাল সেবা চালুর গুঞ্জন শোনা যাচ্ছিলো, কিন্তু চালুর জন্য অনুমতি পাওয়া যাচ্ছিলো না।

পেপ্যাল সেবা চালুর ব্যাপারে কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সোনালী ব্যাংকের রেমিটেন্স ব্যবস্থাপনা বিভাগের প্রধান কর্মকর্তা মোহাম্মদ নওয়াব হোসেন। খুব শীঘ্রই দেশের সাধারণ মানুষ এই সেবা পাবেন বলে তিনি জানান।

অনুমোদন পাওয়ার পর এখন পেপ্যালের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে নওয়াব হোসেন বলেন, এখন পেপ্যাল এবং সোনালী ব্যাংকের আইটি বিভাগের কর্মকর্তারা সফটওয়্যারের উন্নয়নে একসাথে কাজ করবেন।

খুব শীঘ্রই যুক্তরাষ্ট্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি হবে জানিয়ে তিনি বলেন, পেপ্যাল চালু হলে বিশ্বব্যাপী ফান্ড ও রেমিটেন্স ট্রান্সফার করতে আর কোনো ঝামেলা পোহাতে হবে না।

Add comment

Security code
Refresh


advertisement