আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 10 মিনিট আগে

খুলনার ডুমুরিয়ায় একটি প্রেশার কুকারে রাখা বোমা বিস্ফোরিত হওয়ার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, রিমোট কন্ট্রোল ডিভাইসের মাধ্যমে দূর থেকে ওই বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে।

map of khulna

নাশকতার উদ্দেশ্যে নতুন কৌশল হিসেবে এই বোমা আনা হয়েছে বলে মন্তব্য করেছেন ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস। উপজেলার ঘোনা বান্দা এলাকায় বিস্ফোরিত এই বোমায় এখন পর্যন্ত কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি বলে তিনি জানান।

ঘটনার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এলাকার জ্যোতিন্দ্র নাথ বিশ্বাসের চায়ের দোকানে কয়েকজন লোক বসে আড্ডা দিচ্ছিলেন। এমন সময় এক যুবক এসে তার হাতে থাকা একটি প্রেশার কুকার দোকানে রাখতে বলে। যুবকটি জানায়, অন্য দোকান থেকে সিগারেট কিনে এনে কিছুক্ষণের মধ্যেই প্রেশার কুকারটি সে নিয়ে যাবে।

এর মধ্যে বিশ মিনিট পর দোকানে রাখা ওই প্রেশার কুকারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। খবর পেয়ে পুলিশ সেখানে যায় এবং প্রেসার কুকারের মধ্যে বোমা বিস্ফোরণের আলামত পায়।

ওসি সুকুমার বিশ্বাস জানান, পুলিশ ধারনা করছে, রিমোট কন্ট্রোল দিয়ে প্রেসার কুকারের মধ্যে বোমাটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। বোমাটি খুবই শক্তিশালী ছিলো। বোমার আঘাতে প্রেসার কুকারের শক্ত ঢাকনা বেঁকে গেছে। ভিতরে ঘড়ির যন্ত্রাংশ ও বোমা তৈরির বিভিন্ন উপাদান পাওয়া গেছে।

Add comment

Security code
Refresh