আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

মঙ্গলবার রাজধানীর লেকহেড গ্রামার স্কুল পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে খুলে দিতে নির্দেশ দিয়ে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। ১৫ নভেম্বর আজ বুধবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দিয়েছেন।

Lakehead Grammar School

জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে বন্ধ করে দেওয়া রাজধানীর লেকহেড গ্রামার স্কুল পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেওয়ার নির্দেশ দিয়ে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি করে নতুন রায় দিয়েছেন চেম্বার আদালত।

মঙ্গলবার, ১৪ নভেম্বর বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্ট বেঞ্চ লেকহেড স্কুল খুলে দেয়ার নির্দেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে রিটকারীদের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

গত ৬ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা, ধর্মীয় উগ্রবাদে উৎসাহ দেওয়াসহ কয়েকটি অভিযোগে ঢাকায় লেকহেড গ্রামার স্কুল বন্ধের নির্দেশ দেয়। ঢাকা জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী পরদিন ওই স্কুলটি সিলগালা করে দেন।

স্কুলটির মালিক খালেদ হাসান মতিন এবং কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক লেকহেড স্কুল বন্ধের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হন। তাদের দায়ের করা দুটি রিট আবেদনের শুনানি করে হাই কোর্ট গত ৯ নভেম্বর একটি রুল জারি করে। ‘লেকহেড গ্রামার স্কুল কেন চালু থাকবে না?’ উচ্চ আদালতের জারি করা এই রুলের ওপর সোমবার শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানি শেষে মঙ্গলবার আদালত স্কুলটি খুলে দেয়ার জন্য নির্দেশ দিন। ওই নির্দেশের বিরুদ্ধে আপিল করলে আদালতে আপিল শুনানি শেষে আগামী রোববার পর্যন্ত স্কুলটি খুলে দেওয়ার আদেশ স্থগিত করা হয়।

Add comment

Security code
Refresh