আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

প্রতিমাসে দুদিন স্বজনদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সুযোগ পাবেন দেশের বিভিন্ন কারাগারে আটক বন্দিরা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ খবর জানিয়েছেন। বুধবার নারায়ণগঞ্জ জেলা কারাগারে নবনির্মিত গার্মেন্ট ইন্ডাস্ট্রি এবং জামদানি উৎপাদন কেন্দ্রের ফলক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

mobile phone use in jail

কারাগারের কঠোর নিয়ম মেনে নতুন করে মোবাইল ফোনে কথা বলার সুযোগ দেয়া হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক কারাবন্দি তাদের পরিবার পরিজনের সঙ্গে কথা বলতে চায়, তাদের সে সুযোগ দেয়া উচিত।

তবে প্রয়োজনে কথোপকথনের ভয়েস রেকর্ড সংরিক্ষত রাখা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, কারাগারে মাদক নিয়ন্ত্রণে একের পর এক পদক্ষেপ ব্যবস্থা নেয়া হচ্ছে। মেটাল ডিটেক্টর বসানো হচ্ছে। কিন্তু এর ফাঁক ফোঁকর দিয়েও মাদক ঢুকছে। তারপরও যাতে কোনোভাবেই মাদক কারাগারে প্রবেশ করতে না পারে ও বিষয়টি নিয়ন্ত্রণে রাখা যায় সে চেষ্টা করা হচ্ছে।

এ সময় তিনি দেশে মাদক দ্রব্যের অবাধ প্রবেশ নিয়েও কথা বলেন। তিনি বলেন, মাদকের ব্যাপারে মিয়ানমারের প্রধানমন্ত্রী অং সান সু চির সঙ্গেও কথা বলেছি। তিনি অসহায়ত্ব প্রকাশ করেছেন। কারণ তার দেশেও যুব সমাজ ইয়াবায় আসক্ত হয়ে যাচ্ছে। সীমান্তের আশপাশের মাদকের কারখানা বন্ধ করে দিতে তাকে অনুরোধ করেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি ও বিকেএমইএ এর সভাপতি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের এমপি গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু প্রমুখ।

Add comment

Security code
Refresh


advertisement