আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

প্রধানমন্ত্রী হয়ে কপাল পুড়ে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুর জেলায় উন্নয়ন মেলার উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন। সে সময় প্রধানমন্ত্রী হাসতে হাসতে তার প্রধানমন্ত্রীত্ব জীবনের আক্ষেপের কথা শোনান।

sheikh hasina 30th

প্রধানমন্ত্রী বলেন, টানা নয় বছর ধরে সরকারপ্রধানের দায়িত্ব পালন করতে গিয়ে তিনি তার জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলেছেন। কঠোর নিরাপত্তার মধ্যে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে নিজের অনেক ইচ্ছা জলাঞ্জলি দিতে হয়েছে বলে তিনি জানান।

আগে সড়ক পথে বিভিন্ন জেলায় সফরে যেতে পারলেও এখন অধিকাংশ সময়েই হেলিকপ্টারে করে যেতে হয়। এ কথা উল্লেখ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, প্রধানমন্ত্রী হয়ে তো কপাল পুড়ে গেছে। আগে যে রাস্তায় যেতাম, তাও নাই, এখন আবার আকাশ দিয়ে উড়ে যেতে হয়। আকাশ দিয়ে উড়ে যাওয়ার ফলে রাস্তার মজাটাই পাওয়া যাচ্ছে না। এটাই হল দুর্ভাগ্য।

তিনি বলেন, প্রত্যেক ফেরি ঘাটে থেমে থেমে সেখানে কোন ফেরি ঘাটে কোন মিষ্টি ভালো, কোন খাবারটা ভালো, কোথাকার কোন পেঁয়াজুটা ভালো, সে খবর পেতাম। এখন সেটা আর কপালে হয় না। সেটাই হল দুর্ভাগ্য।

উল্লেখ্য, এখন তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। দ্বিতীয় ও তৃতীয় মেয়াদে টানা নয় বছর ধরে এই দায়িত্বে আছেন তিনি।

Add comment

Security code
Refresh