আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ভারতীয়দের জন্য সরকারের ভালোবাসা মাত্রাতিরিক্ত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সামাজিক শক্তির ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

jafrullah chowdhury

ডা. জাফরুল্লাহ বলেন, সরকারের অতিরিক্ত ভারত প্রীতি রয়েছে। বাংলাদেশ কিডনি ইন্সটিটিউশনে প্রতিটি ডায়ালায়সিসের জন্য সরকার ভারতীয়দের জন্য ১৭০০ টাকা করে ভর্তুকি দিচ্ছে। অথচ গণস্বাস্থ্য কেন্দ্রকে সরকার ৯০০ টাকা করে ভর্তুকি দিতে রাজি হচ্ছে না।

উন্নয়নের জোয়ারে প্রতিনিয়ত মানুষ গুম হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এটা উন্নয়ন না অপশাসন সেটা আগে ভাবতে হবে। যাদের অপরাধের বিচার হয়, তাদের মৃত্যুদণ্ড হয়। কিন্তু যারা গুম হয়, তাদের বিচারের অধিকারও নেই।

বাংলাদেশের বিচারকরা কিছুই শিখছেন না উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, যখন তিন লাখ মামলা ঝুলে থাকে তখনও আমাদের বিচারপতিরা পাঁচ মাস ছুটি কাটান।

তিনি বলেন, মূল জায়গায় হিট না করে শুধু সরকার বদলালে হবে না। বাংলাদেশে প্রদেশ গঠনের মাধ্যমে রাজনীতির যে কেন্দ্রিকতা তা বদলাতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সাবেক সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবীর হীরু প্রমুখ।

Add comment

Security code
Refresh


advertisement