আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

অবশেষে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। দুই দফা স্থান পরিবর্তনের পর মঙ্গলবার বেলা ১১টা থেকে কর্মসূচিস্থলে আসতে থাকে দলটির নেতা-কর্মীরা। ইতোমধ্যে সেখানে অনেক নেতা-কর্মী জড়ো হয়ে অবস্থান করতে শুরু করেছেন।

bnp position program

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে চলমান কর্মসূচির অংশ হিবেসে এ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। একই দাবিতে এর আগে বিক্ষোভ ও মানববন্ধন পালন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। কিন্তু অনুমতি না মেলায় স্থান পরিবর্তন করে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কর্মসূচি পালন করার কথা জানানো হয়। পরে সেখানেও পুলিশের অনুমতি পায়নি দলটি। ফলে বাধ্য হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার একটি বিশেষ আদালত। এরপর তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়।

এই মামলার রায়ে লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়।

আবেদনের পরও রায়ের সার্টিফায়েড কপি না পাওয়ায় উচ্চ আদালতে এখন পর্যন্ত আপিল করতে পারেননি আসামি পক্ষের আইনজীবীরা।

Add comment

Security code
Refresh