আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ক্ষতস্থানের সেলাই কাটা হচ্ছে আজ মঙ্গলবার। আগামীকাল বুধবার তিনি নিজ ক্যাম্পাসে ফিরতে পারেন বলে জানিয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক হিমাদ্রি শেখর রায়। অধ্যাপক জাফর ইকবাল বর্তমানে সুস্থ আছেন বলেও জানিয়েছেন তিনি।

zafar iqbal stubbed in sylhet

গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে পেছন থেকে মাথায় ছুরিকাঘাতের শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ওইদিন রাতেই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে এনে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

জাফর ইকবালকে হামলাকারী ফয়জুর রহমানকে ঘটনাস্থলেই শিক্ষার্থীরা গণধোলাই দিয়ে পুলিশে দেয়। পরে তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছেন ফয়জুর। ওই ঘটনায় অভিযান চালিয়ে তার মামা ও জেলা কৃষক লীগের বহিষ্কৃত নেতা ফজলুর রহমান ও চাচা আবদুল কাহারকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে থানায় আত্মসমর্পণ করেন ফয়জুরের বাবা-মা।

Add comment

Security code
Refresh