আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় ৩৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীসহ অপর ১৬ জনকে খালাস দেওয়া হয়েছে।

ekram murder case

আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় ফেনী জেলা দায়রা জজ আমিনুল হক এই রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি কৌঁসুলি হাফেজ আহমেদ।

২০১৪ সালের ২০ মে ওই খুনের ঘটনা ঘটে। ফেনীর বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি একরামুল হককে (৪৬) প্রকাশ্যে গুলি করার পর গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

এই ঘটনায় বিএনপি নেতা মিনার চৌধুরীসহ অজ্ঞাতনাম ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন নিহতের ভাই রেজাউল হক জসিম। ওই বছরের ২৮ আগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বিচার কাজ শুরু হয় ২০১৬ সালের ১৫ মার্চ। আর মামলার যুক্তিতর্ক শুরু হয় চলতি বছরের ২৮ জানুয়ারি।

এই মামলার আসামিদের মধ্যে বর্তমানে মিনার চৌধুরীসহ কারাগারে আছেন ৩৬ জন। মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন ১০ জন আর জামিনে বেরিয়ে পলাতক রয়েছেন আরও নয়জন। এছাড়া সোহেল ওরফে রুটি সোহেল নামের এক আসামি র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

Add comment

Security code
Refresh