আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

স্বাধীনতা যুদ্ধে অবদান রাখা বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি বেড়ে শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

taraan bibi admitted to hospital

বৃহস্পতিবার সকাল ৯টায় ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা সেবা দেয়া ও নিয়মিত খোঁজখবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায়, সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন দেয়া হয়। তবে এতেও সুস্থ না হওয়ায় তাকে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছে।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসকরা মাকে নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ময়মনসিংহ নেয়ার পরামর্শ দেন। তাই তাকে ময়মনসিংহ নিয়ে যাওয়া হয়।

তিনি জানান, প্রকৃতপক্ষে তার শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারেন না। তিনি তার মায়ের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, ‘আমি প্রতিনিয়ত তার খোঁজখবর রাখছি। এমনকি ময়মনসিংহ জেলা প্রশাসককেও তার অসুস্থতার বিষয়ে অবহিত করেছি। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।’

প্রসঙ্গত, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে মুক্তিবাহিনীদের রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের তথ্য দেয়া এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করায় তার অনেক অবদান রয়েছে। এ কারণে বাংলাদেশ সরকারের বীরপ্রতীক খেতাব পান তিনি।

Add comment

Security code
Refresh