'dead' premature baby came back to life

মায়ের ভালোবাসা কতোটুকু শক্তি ধারণ করে তার বড় একটি প্রমাণ পাওয়া গেলো অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা কেট ওগ –এর ঘটনায়। শুধুমাত্র কেটের ভালোবাসা ও পরম আদরের জোরেই বেঁচে উঠেছিলো তাদের সন্তান। সম্প্রতি এমন একটি ঘটনা প্রকাশ করে আলোড়ন সৃষ্টি করেছে ইংল্যান্ডের ডেইলি মেইল।

ঘটনাটি ২০১০ সালের। কেট ওগ ও তার স্বামী ডেভ একটি সন্তানের জন্য অনেক অস্থির হয়েছিলেন। ঠিক সেই বছরই তাদের আশা পূর্ণ হয়। কেট গর্ভবতী হন। কিন্তু মাত্র ২৬ সপ্তাহেই একটি দুর্ঘটনার কারণে প্রি-ম্যাচিউরড যমজ বাচ্চার জন্ম দেন কেট। একজন ছেলে ও একজন মেয়ে।

জন্মের পরপরই ছেলে শিশুটি নিথর হয়ে পড়ে। জ্ঞান ফিরিয়ে আনার অনেক চেষ্টা করে ২০ মিনিট পর ডাক্তাররাও একসময় হাল ছেড়ে দেন। কিন্তু কেট হাল ছাড়তে নারাজ। মায়ের মন বলে কথা। ডাক্তারদের শেষ চেষ্টার পর কেট নিজের ছেলেকে একান্তে একটু আদর করতে চান। সে সুযোগ তাঁকে দিলেন ডাক্তাররা।

সবাই হাসপাতালের রুম ছেড়ে বের হওয়ার পর সদ্যজাত নিজের সন্তানকে বুকে চেপে ধরেন কেট। সাথে স্ত্রী-পুত্রকে জড়িয়ে ধরেন ডেভ। বিস্ময়ের ব্যাপার হলো একটু পরই শিশুটি নড়তে আরম্ভ করে। তৎক্ষণাৎ ডাক্তারদের ডেকে আনেন ডেভ। এরপর ডাক্তাররা তাঁকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলেন।

আজ পাঁচ বছর পর এখন এমিলি নামের সেই বাচ্চাটির বয়স পাঁচ। সাথে আছে তার বোন জেমি। সন্তানদের বয়স হওয়াতেই তাদেরকে এই ঘটনা খুলে বলে কেট ও ডেভ। 

 

আপনি আরও পড়তে পারেন

কায়রোর বদলে মিশরের নতুন রাজধানী

বৃটিশ পার্লামেন্টে ইদুঁরের দৌরাত্ম্য

ফ্রান্সের আকাশে রহস্যময় ড্রোন

চল্লিশ বছরে সাগর থেকে মরুভূমি

Discover extraordinary stories from around the world with our exceptional news coverage. From uplifting human interest stories to groundbreaking scientific discoveries, we bring you the best of the best. Stay informed about the latest breakthroughs in technology, medicine, and beyond, and explore the world's most fascinating cultures and communities. Get inspired and informed with our exceptional news coverage.