আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 13 মিনিট আগে

কাস্টমারের কাছ থেকে সাধারণত দশ-বিশ পাউন্ড টিপস পেয়েই অভ্যস্ত ইংল্যান্ডের রেস্টুরেন্ট মালিকরা। কেউ কেউ খেয়ে তৃপ্ত হলে সেই টিপস গিয়ে ঠেকতে পারে ৫০ পাউন্ডে। কিন্তু তাই বলে এক হাজার পাউন্ড টিপস!

indian tree১০০০ পাউন্ড টিপস নেয়ার রশিদ

এমন অবিশ্বাস্য কাণ্ডই ঘটেছে নর্দান আয়ারল্যান্ডের রেস্টুরেন্ট ইন্ডিয়ান ট্রি-তে। ফ্যামিলিকে নিয়ে রাতের খাবার উপভোগ করতে এসেছিলেন একজন গ্রাহক। সবাই মিলে খাওয়ার পর বিল এলো মাত্র ৭৯ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় মাত্র সাড়ে সাত হাজার টাকার মতোন।

কিন্তু ওই রেস্টুরেন্টে খেয়ে এতোটাই তৃপ্ত হয়েছেন ওই গ্রাহক যে পকেট থেকে ক্রেডিট কার্ড বের করে পাক্কা এক হাজার পাউন্ডই টিপস হিসেবে দিয়ে দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ছিয়ানব্বই হাজার টাকার চেয়েও বেশি!

এই পরিমাণ টিপস পাওয়ার পর পুরোপুরিই বিহ্বল হয়ে পড়েন ইন্ডিয়ান ট্রি রেস্টুরেন্টের মালিক আদলুনা একুশ এবং প্রধান শেফ সাব্বির সাত্তার বাবু। নিজেদের চোখকে যেনো বিশ্বাসই করতে পারছিলেন না তারা। টিপস দেয়ার পর ওই গ্রাহক খাবারের দাম দিতে চাইলে সেটা আর রাখেননি তারা।

indian tree 1000 pound tipsএক হাজার পাউন্ড টিপস পাওয়ার পর হতবিহ্বল (বাঁ থেকে) রেস্টুরেন্টের মালিক আদলুনা একুশ, প্রধান বাংলাদেশি শেফ সাব্বির সাত্তার, তন্দুরি শেফ সিলভা মার্টিনহো এবং কিচেন সহকারি মারিয়া

এই ঘটনা প্রথমে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসে ছোট্ট শহর পোর্টাডাউনে। এরপর তা ধীরে ধীরে পুরো ইংল্যান্ড ছড়িয়ে এখন এটি বিশ্বের বড় বড় সংবাদপত্রের পাতায়। ইংল্যান্ডের ডেইলি সান, বিবিসি, ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্তান টাইমস এবং আরও অনেক পত্রিকা নিউজ করেছে এই অবিশ্বাস্য ঘটনাটি নিয়ে।

রেস্টুরেন্টের মালিক আদলুনা একুশ জানান, ওই ঘটনার ‘শক’ এখনও তারা সামলাতে পারেননি। মাঝে মাঝে মনে হয় যে তিনি স্বপ্ন দেখছেন। ওই গ্রাহক নাম প্রকাশ না করার শর্তে রেস্টুরেন্টের সবাইকে এই এক হাজার পাউন্ড দিয়েছেন।

তিনি বলেন, আমি জানি না, আর কোনো রেস্টুরেন্টের এমন অভিজ্ঞতা আছে কি না। সবকিছুর কৃতিত্ব একমাত্র বাংলাদেশি শেফ সাব্বির সাত্তার বাবুর বলে জানালেন তিনি।

Add comment

Security code
Refresh