আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

কখনও শুনেছেন, সাধারণ একজন মানুষ গ্রেফতার হওয়ার জন্য পুলিশকে অনুরোধ জানান, অন্তত একটিবার পুলিশের গাড়িতে ওঠাই যার দীর্ঘদিনের স্বপ্ন? ভাবছেন, এও কী করে সম্ভব! কিন্তু দুবাইয়ের অসংখ্য মানুষ এই একটি ইচ্ছে পোষণ করেন। কারণ বিশ্বের সবচেয়ে দ্রুতগামী পুলিশ কার এখন দুবাইয়ের। শুধু তাই নয়, দেশটির পর্যটকদের কাছে এখন বুর্জ খলিফার চেয়ে বেশি আকর্ষণীয় পুলিশের এই সুপার কার।

dubai police car

দুবাই পুলিশের 'বুগাটি ভেরন' নামের লাক্সারি সুপারকার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সবচেয়ে দ্রুতগামী পুলিশ কারের স্বীকৃতি পেয়েছে। এই সুপার কার ঘণ্টায় সর্বোচ্চ ৪০৭ কিলোমিটার বেগে চলতে পারে। পৃথিবীতে এ রকম সুপার কার রয়েছে মাত্র ১৪টি। গতির দিক বিবেচনা করে বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে বুগাটি ভেরন।

দুবাই পুলিশ ২০১৬ সালে বুগাটি ভেরন ক্রয় করে। এই সুপারকারের চেয়ে বেশি গতিসম্পন্ন কার হলো হেনেসি ভেনম জিটি যা ঘণ্টায় ৪২৭ কিলোমিটার বেগে ছুটতে পারে। তবে সেটি পুলিশকার হিসেবে ব্যবহৃত হচ্ছে না।

দুবাই পুলিশ জানিয়েছে, দুবাইয়ের পর্যটন এলাকায় পুলিশ বাহিনীর নজরদারি বৃদ্ধির কাজে ব্যবহৃত হবে বুগারি ভেরন। এটি শুধু পর্যটককে আকর্ষণ করতে নয় বরং দেশের পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে আশ্বস্ত করতেও বেশ কার্যকরী ভূমিকা রাখছে। ইতোমধ্যেই অনেক পর্যটক ৯৯৯ এ ফোন করে সুপারকারের সঙ্গে ছবি তোলার আগ্রহ প্রকাশ করেছেন।

দুবাই পুলিশ আরও জানায়, বুগারি ভেরন ছাড়াও দুবাই পুলিশের হাতে ম্যাকলারেন এমপিফোর-১২সি, ফেরারি এফএফ, মার্সিডিস এসএলএস এএমজি, বিএমডব্লিউ এমসিক্সসহ আরও কয়েকটি উচ্চগতি সম্পন্ন কার রয়েছে। শীঘ্রই পুলিশের হাতে অত্যাধুনিক চালকবিহীন কার আসার কথা রয়েছে।

দেখুন ভিডিওতে:

Add comment

Security code
Refresh