আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

বৃহষ্পতিবার লালমনিরহাটের হাতীবান্ধ উপজেলার নদীতে আলম মিয়া (৩২) নামের এক জেলের জালে ধরা পরেছে সাড়ে ৪৫ কেজি ওজনের একটি বাঘাড় মাছ। পরে মাছটি আনসার সদস্যদের কাছে ৩৯ হাজার টাকায় বিক্রি করা হয়।

bahar fish in tista

স্থানীয় মাছ ব্যবসায়ী জানান, বন্যায় গৃহহারা আলম মিয়া (৩২) তিস্তার ক্যানেলে আশ্রয় নিয়ে নদীতে মাছ ধরে জীবিকা চালাচ্ছিলেন। বৃহষ্পতিবার তিস্তায় তার পেতে রাখা জালে আটকা পড়ে মাছটি। পরে কয়েকজনের সহায়তায় মাছটি ডাঙায় তোলা হয়।

লালমনিরহাট-২৭ ব্যাটালিয়নের উপজেলা আনসার কর্মকর্তা আব্দুল খালেক জানান, স্থানীয় জেলেদের জালে আটক ৪৫ কেজি ৫শ গ্রাম ওজনের বাঘাড় মাছটি দোয়ানী সাধুর বাজার এলাকায় বিক্রি করতে আনা হলে খবর পেয়ে বাজারে গিয়ে আনসার সদস্যদের জন্য মাছটি কিনে নেই। পরে লালমনিরহাট নিয়ে গিয়ে আনসার সদস্যদের মাঝে মাছটি ভাগাভাগি করা হয়।

পানি উন্নয়ন বোর্ডের ডালিয়া পয়েন্টে তিস্তার পানি পরিমাপক উপ-সহকারী প্রকৌশলী আমিনুর রশীদ বলেন, ‘তিস্তায় বিপদসীমার ৫০ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহ পরিমাপ করা হয়েছে। এই হিসাবে ৪০ হাজার কিউসেক পানি প্রবাহিত হচ্ছে। এই সময়ে তুলনামূলকভাবে তিস্তায় পানি প্রবাহ কম থাকায় হয়তো এতো বড় মাছটি ধরা পড়েছে। তিস্তায় রেকর্ড এই প্রথম ৪৫ কেজি ৫শ গ্রাম ওজনের বাঘাড় মাছটি ধরা পড়েছে বলে শুনেছি। এর আগে ৩০ কেজি ওজনের মাছ ধরা পড়েছিল।'

Add comment

Security code
Refresh