আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

আমরা যারা সুস্থ আছি কোনো সমস্যায় পড়লে অল্পেই হতাশায় ভেঙে পড়ি। স্বপ্ন দেখা থামিয়ে দিয়ে হতাশার সাগরে ডুব দেই। কিন্তু আর্জেটিনার রাজধানীতে জন্ম নেয়া গ্যাব্রিয়েল আমাদের নতুন আদর্শ হতে পারেন। দুই হাতের কবজি ছাড়া জন্ম নেয়া ২০ বছর বয়সী এই যুবক সব প্রতিকূলতাকে জয় করেছেন।

handless guy won the best barber title

হাতের কবজি না থাকাই তার জীবনের সবচেয়ে বড় অনুপ্রেরণা। তিনি ছোট বেলা থেকে এমন কিছু করতে চাইতেন যেখানে হাতের ব্যবহার আবশ্যিক যাতে লোকে তাকে দেখে গর্ব করতে পারে। অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন তিনি।

মাত্র ১৪ বছর বয়সেই গ্যাব্রিয়েল চুল কাটার মেশিন নিয়ে কাজ শুরু করেন। এর পর থেকে পরিশ্রম আর অধ্যাবসায়ে তিনি মাত্র ২০ বছর বয়সেই নামকরা সেলুনের মালিক। বুয়েন্স আয়ার্সের সকল মানুষ এক নামে যেমন তাকে চেনে, তেমনি তার হাতে চুল কাটার জন্য দীর্ঘ লাইনও হয়।

শুধু চুল কেটেই নাম করেছেন এমন নয়। কোর্তা নামক একটি তরুণ সংগঠনের সদস্যদের চুল কাটার প্রশিক্ষণ দিচ্ছেন গ্যাব্রিয়েল। এই ছয় বছরে তিনি মোটরসাইকেল, বাইসাইকেল ও গাড়ি চালানোর মতো কঠিন কাজগুলোও করেছেন।

হাত ছাড়াই সব হাতের কাজগুলো করতে পেরেছেন শুধু পরিশ্রম, অধ্যাবসায় ও নিজের দৃঢ় ইচ্ছেশক্তির জোরে। তাই সফল মানুষের তালিকায় গ্যাব্রিয়েল অনেক দিন মানুষের মনে বেঁচে থাকবেন।

Add comment

Security code
Refresh