আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

বয়স হয়েছে, কবে বিয়ে হবে? আর কতদিন অপেক্ষা করবেন? প্রতিনিয়তই এমন সব প্রশ্নের মুখোমুখি হতে হয় ৩২ বছর বয়সের লুলু জেমিমাহকে। বাবা মা ও আত্মীয় স্বজনের মুখ বন্ধ করতে শেষমেশ বিয়ে করার সিদ্ধান্ত নিলেন তিনি। তবে অন্য কোনো পুরুষকে নয়- নিজেই নিজেকে বিয়ে করলেন!

lulu2

গেলো ২৭ আগস্ট লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এলাকায় বিয়ের কাজ সারেন উগান্ডার এই শিক্ষার্থী। বিয়ে উপলক্ষে আয়োজন করেছিলেন অনাড়ম্বর এক অনুষ্ঠানের। অনুষ্ঠানে কাছের বন্ধু-বান্ধবদেরকে ডেকেছিলেন, উগান্ডার ঐতিহ্যবাহী সব আয়োজনও ছিল বিয়েতে। নিজেও পরেছিলেন বিয়ের সাদা গাউন।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, এত কিছুর পরও তার বাবা-মা বিয়ের অনুষ্ঠানে ছিলেন না। তবে লুলু বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ রেখেছেন। লুলু জানান, পরদিন যখন মাকে সব খুলে বললাম, তিনি খুব কষ্ট পেয়েছেন। বলেছিলাম, বিয়ের জন্য যে পোশাক পরতে হয়, যা যা করতে হয় সবই তো করেছি, তাহলে কষ্ট পাচ্ছ কেনো?’ বাবাকে বললাম, তিনি রেগে গেলেন। ধমক দিয়ে বললেন। এ সব কী বলছো?

লুলু আরও বলেন, ‘বয়স যখন ১৬ তখন থেকেই বাবা বিয়ের কথা বলতেন। আমার বয়স যখন ২৫ তখন বাবা-মাকে বললাম, ৩২-এ গিয়ে আমি বিয়ে করবো। তখন থেকে মা আমার জন্য দোয়া করতেন যেন একজন ভালো স্বামী পাই। আমি বাবা-মাকে আর ফাঁকি দিতে পারছি না। তাই এই সিদ্ধান্ত।’

বিয়েও হয়েছে মাত্র ২৯০ টাকায়! তবে অনুষ্ঠান কিন্তু বেশ জাঁকজমক হয়েছে। এত অল্পটাকায় কীভাবে সম্ভব হলো? বিয়ের যে গাউন সেটা লুলু তার এক বান্ধবীর কাছ থেকে ধার এনেছিলেন। আর অনুষ্ঠানের সকল অতিথি নিজের পকেটের পয়সায় রেস্টুরেন্টের খাবার খেয়েছেন। খরচ বলতে শুধু অনুষ্ঠানস্থলে যেতে-আসতে তার খরচ হয়েছে মাত্র ২৯০টাকা!

Add comment

Security code
Refresh