আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

সেলফি জ্বরে ভুগছে বিশ্ব। শিশু থেকে বৃদ্ধ সবার কাছেই সেলফি তোলা এখন একটি জনপ্রিয় বিষয়। সেলফি তোলার বিষয়টি বর্তমানে এমন পর্যায়ে পৌঁছেছে যে, বিশেষজ্ঞগণ এটিকে রোগ হিসেবেই বিবেচনায় নিয়েছেন। 

selfie anti tab

সেলফি তোলাকে এক ধরনের নেশার সাথে তুলনা করেছেন বিশেষজ্ঞরা। সম্প্রতি এই নেশা থেকে মুক্তি পেতে অনেকেই মনোবিজ্ঞানীদের দ্বারস্থ হচ্ছেন। ফলে সেলফি আসক্তি থেকে রেহাই পেতে 'অ্যান্টি-সেলফি ট্যাব` নামের নতুন ধরনের ঔষধ আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা। ইতোমধ্যে 'সেলফি রোগীদের' এই ঔষধ নিয়মিত সেবনেরও পরামর্শ দিচ্ছেন মনোবিজ্ঞান বিষয়ক ডাক্তারগণ।

বিশেষজ্ঞরা বলছেন, যারা অতিমাত্রায় সেলফি আসক্তিতে ভুগছেন তারা এই অ্যান্টি-সেলফি ট্যাব নামের ঔষধটি সেবন করতে পারেন। এতে সেলফি জনিত রোগ অনেকটাই সেরে উঠবে বলে তারা নিশ্চয়তা দিয়েছেন।

তবে পুরুষদের এই ট্যাবলেট দিনে একটি করে খেতে বলা হলেও নারীদের দিনে ৫টি সেবন করার পরামর্শ দিয়েছেন তারা। কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, নারীদের মাঝে এই রোগটি সবচেয়ে বেশি প্রভাব বিস্তার ঘটিয়ে থাকে। এই জন্য তাদের একটু বেশিই সেবন করার দরকার হবে।

আপাতত যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যাচ্ছে এই অ্যান্টি সেলফি ট্যাব। সেখানে ঔষধটির প্রতি বক্সের দাম রাখা হচ্ছে ১৫ দশমিক ২২ মার্কিন ডলার।

 

আপাতত আরো পড়তে পারেন 

পানিতে আগুন ধরিয়ে দেয় যে ক্ষেপণাস্ত্র

মস্তিষ্কে জীবন্ত কৃমি নিয়ে চলাফেরা!

দাবী আদায়ের লক্ষ্যে পনেরো বছর ধরে অনশন কর্মসূচী!

Add comment

Security code
Refresh