আপনি পড়ছেন

সংযুক্ত আরব আমিরাতে ‘দুবাই ইন্টারন্যাশনাল হোলি কোরআন অ্যাওয়ার্ড’ প্রতিযোগিতায় শীর্ষস্থান দখলে লড়ছিলেন শতাধিক প্রতিযোগী। তবে মঙ্গলবার ওই অনুষ্ঠানে ইসলাম গ্রহণ করে সব আলো কেড়ে নিয়েছেন উগান্ডার তরুণী মনিকা ওহ-হায়াত।

woman convert to islam

দুবাই চেম্বারে আয়োজিত বৈশ্বিক এই কোরআন প্রতিযোগিতার একপর্যায়ে কালেমা পড়ে ইসলাম গ্রহণের ঘোষণা দেন ২৬ বছর বয়সী এই তরুণী। এসময় সেখানে এক আবগঘন পরিবেশের তৈরি হয় এবং অনেকে অশ্রুসিক্ত হয়ে পড়েন। খবর: খালিজ টাইমস।

কোরআনে হাফেজদের এমন মিলনমেলায় ইসলাম গ্রহণের ঘোষণা দিতে পেরে নও-মুসলিম মনিকা ওহ-হায়াত উচ্ছ্বসিত। শাহাদাহ পড়ানোর পর প্রতিযোগিতার বিচারক কমিটির সদস্য হাসান আহমেদ আবু নূর তাকে ইসলাম এবং ঈমানের মূল ভিত্তিসমূহ সম্পর্কে ধারণা দেন।

মনিকা ওহ-হায়াত বলেন, তার পূর্বপুরুষরা মুসলিম ছিলেন এবং তার কয়েকজন নিকটাত্মীয় ভাইবোনও মুসলিম। তাদের নৈতিকতা এবং জীবনধারা দেখেই তিনি ইসলাম গ্রহণে অনুপ্রাণিত হন।

তিনি বলেন, ‘আমার বন্ধুদের সবাই মুসলিম। তারা আমাকে ইসলাম সম্পর্কে জানিয়েছে এবং এই কোরআন প্রতিযোগিতায় এসে ইসলাম গ্রহণের পরামর্শ দিয়েছে। আমি আন্তরিকভাবেই মুসলিম হতে চেয়েছি।’

প্রসঙ্গত, আফ্রিকার দেশ উগান্ডার ৮৫ ভাগ মানুষই খৃস্টান ধর্মের অনুসারী। দেশটির জনসংখ্যার ১৪ ভাগ মুসলিম।

প্রথমবারের মতো হিজাব এবং ইসলামি পোশাক পরে খুবই আনন্দিত বলে জানান মনিকা ওহ-হায়াত। তিনি বলেন, ‘ইসলামের ছায়াতলে এসে যেন আমার পুনর্জন্ম হয়েছে। আমি নামাজ পড়া শিখতে চাই এবং বাকি রোজাগুলো পালন করতে চাই। সবসময় ইসলামের শিক্ষা মেনে চলতে চাই।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর