corporate life

কাগজে কলমে গরম না এলেও প্রকৃতিতে গরমের আঁচ এখনই টের পাওয়া পাওয়া যাচ্ছে। রাতে অল্প-স্বল্প ঠাণ্ডা লাগলেও দুপুরে ঠিকই গা চিড়বিড় করা গরম। এই গরমে নয়টা-পাঁচটা অফিস করা আরেক বিরক্তিকর কাজ। আবার শীতকাল কোনোভাবে পার করলেও এই গরমে নিজের কর্পোরেট ইমেজ ধরে রাখাটা অনেক কঠিন হয়ে পড়ে।

ঘাম, ঘামের দুর্গন্ধ, কাপড় ময়লা হওয়া ইত্যাদি মিলিয়ে কর্পোরেট জগতের মানুষের জন্য গরম কালটা একটু কঠিনই বটে। তবে একটু সতর্ক হলেই গরমের সমস্ত সমস্যা খুব ভালোভাবে মোকাবেলা করা যায়।

গরমের সময়ে দিনে অন্তত দুইবার গোসল করার চেষ্টা করুন। একবার অফিসে যাওয়ার আগে এবং অন্যবার অফিস থেকে বাসায় ফিরে। তাহলে মাঝের কাজের সময়টুকু খুব স্বস্তিতেই কাটবে আপনার।

গোসলের পর পাউডার বা ডিউডোরেন্ট ব্যবহার করুন। এক্ষেত্রে ডিউডোরেন্ট ব্যবহারই সবচেয়ে উত্তম। কাজে যাওয়ার আগে অবশ্যই সানস্ক্রিন ও সানগ্লাস ব্যবহার করুন।

পোশাকের ক্ষেত্রে হালকা রঙের পোশাক নির্বাচন করুন। সাদা রঙের পোশাককে পছন্দের সারিতে প্রথমে রাখতে পারেন। অতিরিক্ত সাজগোজ না করাই ভালো। আর কোনো কাপড়ই একদিন বা দুইদিনের বেশি পরা উচিত নয়। নয়তো ঘামের গন্ধ থেকে যেতে পারে।

মোজার ব্যাপারেও সতর্ক থাকতে হবে। ঘামের কারণে মোজায় প্রচণ্ড দুর্গন্ধ হওয়াটা অস্বাভাবিক নয়। এই সমস্যা নিরসনে অল্প পানির সাথে চা পাতা মিশিয়ে হালকা গরম করে পা ভিজিয়ে রাখুন। উপকার পাবেন।

মানসিকভাবে উৎফুল্ল থাকতে প্রচুর তরল জাতীয় খাবার খান। এবং সহজে হজম হয় এমন খাবার বেছে বেছে খান।

 

আপনি আরও পড়তে পারেন

জয় করুন বিষন্নতাকে

আপনি কি একজন ভালো বস?

জ্যামে বসেও কাজ করুন

Get the latest news on lifestyle, health, food, and more from our team of expert writers. From fitness tips and nutrition advice to travel guides and entertainment news, we cover the topics that matter most to you. Whether you're looking to improve your health, broaden your horizons, or just stay up-to-date with the latest trends, you'll find everything you need here.