আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

শীতের মৌসুমে বেড়াতে যাওয়ার মজাই আলাদা। বছরের অন্য সময়ে বিভিন্ন প্রাকৃতিক সীমাবদ্ধতার কারণে কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ থাকে না। শীতে সেই ঝামেলা নেই। তাই এই শীতে বেড়িয়ে আসুন একটু দূরে কোথাও।

নিজের শহর তো সব সময়ই দেখা হয়। এবার একটু নিজ শহরের গণ্ডি পেরিয়ে সময় নিয়ে কোথাও বেড়িয়ে আসতে পারেন।

হাতে যদি পর্যাপ্ত সময় থাকে আর বেড়াতে যাওয়ার উপযুক্ত সঙ্গী এবং সুযোগ মিলে যায় তাহলে প্রথমেই দেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের জায়গা কক্সবাজার থেকে ঘুরে আসুন। যাওয়ার আগে হোটেল বুকিং দিয়ে নিলে ভালো হবে। কারণ এখন প্রায় সব ট্যুরিস্ট স্পটগুলোতেই পর্যটক মৌসুম চলছে।  পর্যটকদের ভিড়ে থাকার জায়গার সংকটে পড়তে পারেন।

কক্সবাজার যেতে না চাইলে রাঙ্গামাটি, বান্দরবান যেতে পারেন। রাঙ্গামাটির কাপ্তাই লেক আর বান্দরবানের পাহাড় ঘেরা অপরূপ সৌন্দর্য আপনাকে আচ্ছন্ন করে রাখবে অবশ্যই। তবে এখানেও একই পরামর্শ। যাওয়ার আগে থাকার জায়গার বন্দোবস্ত করে নিন।

সিলেটের জাফলং, চা বাগান এবং মৌলভীবাজারের মাধবকুণ্ড বেড়ানোর জায়গা হিসেবে চমৎকার। দূর থেকে যখন পাহাড়ের চূড়ায় জমে থাকা কুয়াশার কুণ্ডলী আর ভেসে বেড়ানো সাদা মেঘ চোখে পড়বে, তখন বাড়ি ছেড়ে এতোদূর বেড়াতে যাওয়াটাকে সার্থকই মনে হবে।

কুয়াকাটা সমুদ্র সৈকতে এই মৌসুমে প্রচণ্ড ভিড় হওয়া স্বাভাবিক। তবে এটাও ঠিক যে জনাকীর্ণ সমুদ্র সৈকতে ঘুরে বেড়ানোর আনন্দই আলাদা।

এছাড়া বাংলাদেশে আরও অনেক বেড়ানোর জায়গা রয়েছে। আবার পরিচিত ট্যুরিস্ট স্পটগুলো ছাড়া নিজেও খুঁজে নিতে পারেন নতুন কোনো সৌন্দর্যের আধার। যেতে পারেন সেখানেও।

দেশের বাইরে হিমালয় কন্যা নেপাল, মালদ্বীপ, থাইল্যান্ড, ভুটান, ইন্দোনেশিয়া কিংবা পাশের দেশ ভারতে বেড়াতে যেতে পারেন।

 

Add comment

Security code
Refresh