আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে
bin baskets

রান্নাঘরের ময়লা সাধারণত রান্নাঘরেই ফেলার ব্যবস্থা করা হয়। এজন্য আমাদের চিরাচরিত পদ্ধতি তো আছেই। সকল কিছু কাটাকাটির পর একসাথে সব তুলে নিয়ে বাইরে ফেলে দিলেই হলো।

কিন্তু আধুনিক জীবন-যাপন পদ্ধতি অনুযায়ী রান্নাঘরে ময়লা ফেলার জন্য অবশ্যই একটি বিন বাস্কেট রাখতে হবে। সেটা হতে পারে স্টিল কিংবা প্লাস্টিকের তৈরি। সুদৃশ্য যে কোনোরকম একটি বিন নিয়ে নিলেই হলো। ময়লা ফেলার জন্য রান্নাঘরের বাইরে যাওয়ার কষ্টটুকু বেঁচে গেলেই খুশি।

এছাড়া আপনার বেডরুমেও একটি বিন বাস্কেট রাখতে পারেন। মাঝে মাঝেই কাজে লাগে। একই সাথে ড্রয়িং রুমে এবং ডাইনিং রুমে টেবিলের পাশে একটি বিন বাস্কেট অবশ্যই দরকার। খাওয়ার মাঝে কোনো কিছু ফেলার জন্য চেয়ার ছেড়ে উঠে যাওয়া মোটেও সুখকর নয়।

বাজারে এখন খুব সহজেই নানান ধরণের সুদৃশ্য বিন বাস্কেট কিনতে পাওয়া যায়। একদম নরমাল জালি বিন বাস্কেট থেকে শুরু করে পেডাল ডাস্টবিনও পাওয়া যাচ্ছে বাজারে। পেডাল ডাস্টবিনের বৈশিষ্ট হলো, পা দিয়ে চাপ দিলেই ডাস্টবিনের ঢাকনা খুলে যাবে। আবার কাজ শেষ তো ঢাকনা বন্ধ। গন্ধ ছড়ানোর কোনো সুযোগই নেই।

বেডরুম কিংবা ড্রয়িং রুমের জন্য পেডাল বিন বাস্কেট না নিয়ে সুদৃশ্য বালতি টাইপ বাস্কেট নিতে পারেন। এছাড়া রয়েছে রোলিং হেড বিন বাস্কেট। যেটির ঢাকনা ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। সুতরাং ময়লা বাইরে থেকে দেখা যাওয়ার কোনো সম্ভাবনাই নেই।

অফিসের কাজের জন্য কোন ধরণের বিন বাস্কেট সেটা নির্ভর করে আপনি বাস্কেটটাকে কোথায় রাখবেন। যদি এমন জায়গায় থাকে যেখান থেকে খুব সহজে দেখা যায় না, তাহলে সাধারণ ঝুড়ি টাইপ বিন বাস্কেট কিনে ফেলুন। কিন্তু যদি রুমে প্রবেশকারী বিন বাস্কেটটি দেখার সম্ভাবনা থাকে তাহলে ভালো দেখে স্মার্ট কোনো বিনই কিনুন।

 

আরও পড়ুন

বই হোক প্রথম পছন্দ

শহর ছেড়ে একটু দূরে বেড়ানো

যে বয়সে একাকীত্বে ভোগে মানুষ

Add comment

Security code
Refresh