আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

প্যান এশিয়ার খাদ্য সংস্কৃতির নানা রূপ তুলে ধরতে অন্যরকম ফুট ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছে রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন। প্যান এশিয়ার সাতটি দেশ- জাপান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, চীন, ভিয়েতনাম এবং ইন্দোনেশিয়ার ট্রেডমার্ক খাবারগুলো পাওয়া যাবে এই ফেস্টিভ্যালে।

raddison food festival 2

'প্যান এশিয়া এট ওয়াটার গার্ডেন ব্র্যাসারি' ব্যানারে আয়োজিত ফুড ফেস্টিভ্যালটি শুরু হবে আগামী ২ আগস্ট (বৃহস্পতিবার) যা চলবে ১১ আগস্ট পর্যন্ত। রোববার ব্যতিক্রমী এই ফুড ফেস্টিভ্যালটির নানাদিক তুলে ধরতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে হোটেল কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন র‍্যাডিসনের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার রামানিথারা শানমুগ্রাম, সেলস ডিরেক্টর নাদিম নেওয়াজ, সিনিয়র শেফ মফিজ উল্লাহসহ রেডিসন ও থাই এয়ার ওয়েজের উর্ধ্বতন কর্মকর্তারা।

অন্যরকম স্বাদের বাহার নিয়ে উৎসবটি অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রিমিয়াম বুফে রেস্টুরেন্ট ওয়াটার গার্ডেন ব্র্যাসারিতে। ফেস্টিভ্যাল চলাকালীন অতিথিদের স্বাগত জানাতে উঁচুতে ঝুলে থাকবে প্যান এশিয়ান দেশগুলোর পতাকা। পাশাপাশি র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের আঙ্গিনা সজ্জিত থাকবে প্যান এশিয়ান দেশগুলোর ঐতিহ্যবাহী অনুসঙ্গ দিয়ে। উৎসবে শোভা পাবে মালয়শিয়ার ঘুড়ি, চীনা লণ্ঠনসহ নানা প্রকার সাজ এবং অলংকার।

আয়োজকরা জানান, অতিথিদের খাঁটি প্যান এশিয়ান খাবারের স্বাদ নিতে ৬টি লাইভ স্টেশনের ব্যবস্থা করা হয়েছে। নানারকম খাবারের সমাহারে থাকছে- জাপানি চিকেন টেরিয়াকি, মালয়েশিয়ান নাসী লিমাক, ইন্দোনেশিয়ান মার্তাবাকা, সিঙ্গাপুরীয় লাকসা, থাই প্যাড থাই কাং, চীনা হাইনান চিকেন রাইসসহ এমন আরো অনেক মজার খাবার।

raddison food festival 1

কী কী থাকছে ফেস্টিভ্যালে: খাবারের আয়োজন সম্পর্কে ফেস্টিভ্যালের প্রধান শেফ মফিজ উল্লাহ বলেন, প্যান এশিয়ার বিখ্যাত সব খাবারের আয়োজন থাকছে এবারের ফেস্টিভ্যালে। এর মধ্যে ভিয়েতনামের ভিয়েতনামিস সালাদ, স্প্রিং রোল (লাইভ); চীনের ডিমডাম স্টেশন, ভেজিটেবল, চিকেন উইথ কনডেমেন্টস, জাপানের ইউ-ডন নুডলস উইথ চিকেন অ্যান্ড প্রন; সিঙ্গাপুরের ক্রাঞ্চি স্পাইসি ফিস উইথ ডিপিং সস; থাইল্যান্ডের চিকেন রেড কারি, চিকেন বোনলেস, লেমন গ্রাস, জিনজার, গার্লিক ফ্রেস বাসিল, কোকোনাট মিল্ক; মালয়েশিয়ার বিফ র‍্যানড্যাঙ্গ, বিফ টেনডারলিয়ন, জিনজার, গার্লিক, লেমন গ্রাস, লিম লিফ, টিউমেরিক লিমার্ক ফ্রাগগ্রান্ট রাইস ডিশ কুকড বাই কোকোনাট মিল্ক অ্যা পানডান লিফ এবং ইন্দোনেশিয়ার চিকেন উইথ পিনাট সস। এছাড়াও ইন্দোনেশিয়ার রুটি গ্যামব্যাঙ্গ, চীনের মিল্ক ব্রেড, কোরিয়ান এগ ব্রেড, ইন্ডিয়ান চিলি রোল, চীনের ফেন্সি রোল থাকবে বলে জানান তিনি।

সালাদ প্রেমীদের জন্য থাকছে সুস্বাদু লার্ব গাই, হাঁসের কলিজার সালাদ, চিংড়ির সঙ্গে গ্লাস নুডুলস। আর যারা ডেজার্ট পছন্দ করেন তাদের জন্য থাকছে কুইথ কাটায়াপ, আগার আগার লাইচি, টার্ট নেনাস, কুইথ সাগো, ম্যাংগো আগার আগার, কোকোনাট আগার আগার।

raddison food festival 3

র‍্যাডিসনের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার রামানিথারা শানমুগ্রাম বলেন, 'হরেক রকম স্বাদের বাহার নিয়ে উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে প্রিমিয়াম বুফে রেস্টুরেন্ট ওয়াটার গার্ডেন ব্র্যাসারিতে। এছাড়াও অতিথিদের জন্য চমক হিসেবে থাকছে র‌্যাফেল ড্রয়ের আয়োজন। যেখানে ভাগ্যবান বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।'

জানা গেছে, ফুড ফেস্টিভ্যালে প্যান এশিয়ার দেশগুলোর ঐতিহ্যবাহী খাবারগুলোসহ প্রায় দুই শতাধিক মেইন ডিশ, সালাদ ও ডেজার্ট আইটেম পাওয়া যাবে। ফেস্টিভ্যালে মজাদার স্বাদের এসব খাবার খেতে খরচ হবে ৪৯০০ টাকা। আর বাচ্চাদের জন্য গুনতে হবে ৩ হাজার টাকা। ফেস্টিভ্যাল চলবে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত ১১টা পর্যন্ত।

Add comment

Security code
Refresh