আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

থাই খাবার এখন বেশ জনপ্রিয়। প্রায়ই এর স্বাদ নিতে আমরা রেস্টুরেন্টে ছুটি। অথচ রেসিপি জানা থাকলে বাসাতেও নিতে পারি থাই খাবারের স্বাদ। আজ আপনাদের জন্য রয়েছে একটি থাই রেসিপি যা বিয়ে বাড়িতে, জন্মদিনের পার্টিতে বেশ জনপ্রিয়। রেসিপিটির নাম "থাই চিকেন কারি বা চিকেন ভেজিটেবল"।

thai chicken veg

চলুন তাহলে জেনে নেই 'থাই চিকেন ভেজিটেবল' আমরা কিভাবে বাসাতেই তৈরি করতে পারি-

এই কারিটি তৈরি করতে আপনার লাগবে বােনলেস চিকেন কুঁচি এক কাপ। চিকেন লম্বা করে বা আপনার পছন্দমতো কেটে নিন। এরপর একে একে সব সবজি- দুইটা গাজর, এক কাপ পেপে-বাঁধাকপি-বরবটি-পেঁয়াজপাতা, পেঁয়াজ স্লাইস এক কাপ, কাঁচামরিচ কয়েকটি, এক টেবিল চামচ রসুন কুচি, এক চা চামচ কর্ন স্টার্চ, টেস্টিং সল্ট ও চিনি, দুই কাপ পানি এবং লবণ স্বাদমতো।

প্রথমে সব ফালি করে কেটে নিয়ে লবণ ও সামান্য পানিতে হাফ সেদ্ধ করে পানি ঝড়িয়ে নিন। এবার এই সেদ্ধ সবজি ঠাণ্ডা পানিতে দশ/পনের মিনিটের জন্য ভিজিয়ে রাখুন, এতে সবজির রং অটুট থাকবে। আর একটা বাটিতে অল্প পরিমান পানিতে কর্নস্টার্চ গুলে রাখুন।

এবার প্যানে তেল গরম করে এতে রসুন কুঁচি, চিকেন কুঁচি ও স্বাদমতো লবণ দিয়ে কিছুক্ষণ ভেজে নিন। এবার এতে সেদ্ধ করে রাখা সবজিগুলো, টেস্টিংসল্ট ও কর্নস্টার্চ মিশ্রণটি দিয়ে নেড়ে নিন ভালো করে। এখন ফালি করে রাখা পেঁয়াজ, কাঁচামরিচ ও পেঁয়াজ পাতা দিয়ে পাঁচ মিনিট রান্না করুন। ব্যস, তৈরি আপনার 'চিকেন ভেজিটেবল কারি'।

Add comment

Security code
Refresh