আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ভোজন রসিকদের কাছে জিভে জল আনা একটি খাবার হলো কাবাব। কাবারের চাহিদার কথা ভেবেই বিশ্বের বিখ্যাত সব নগরীতে গড়ে উঠেছে কাবাব তৈরির বিভিন্ন রেস্টুরেন্ট। আমাদের দেশেও কাবারের জন্য প্রসিদ্ধ বেশকিছু রেস্টুরেন্ট আছে। অনেক দাম দিয়েইতো কাবাব খেয়েছেন। কিন্তু জানেন কি বিশ্বের সবচেয়ে থেকে দামি কাবাব কোথায় পাওয়া যায়? আর দামই বা কতো?

worlds most expensive kebab

আমরা সাধারণত যে কাবাব খাই সেটার দাম আর কতো। ১২০ থেকে ৮৫০ টাকা। তার চেয়েও বেশি হলে ১০০০/১২০০ টাকা। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি কাবাব? কে জানে, এক একটি কাবারের দাম হয়তো আপনার কয়েক মাসের বেতনের চাইতেও বেশি।

বিভিন্ন রেস্টুরেন্টে কাবাবের খোঁজ নিয়ে জানা গেছে, লন্ডনের হ্যাজেফ রেস্তোরাঁয় বিশ্বের সবচেয়ে দামি কাবাব পাওয়া যায়। ওই রেস্টুরেন্টের স্পেশাল কাবাবের এক-একটির দাম ৯২৫ পাউন্ড। বাংলাদেশী টাকায় যার মূল্য প্রায় এক লক্ষ টাকারও উপরে! দাম শুনে ভড়কে গেলে চলবে না। ভালো খাবার খেতে হলে টাকাতো খরচ করতেই হবে।

worlds most expensive kebab with chef

সম্প্রতি বিশ্বের সবচেয়ে দামি এই কাবাবটি তৈরির একটি ভিডিও বের করেছে ডেইলি মেইল। যা ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। হ্যাজেফ রেস্তোরার প্রধান শেফ অন্দার শাহান জানান, এটি তৈরিতে ভালো মানের মাংস, সবজি, অলিভ অয়েল এবং ২৫ বছরের পুরনো ভিনেগার ব্যবহার করা হয়।

শেফ অন্দার শাহান চ্যালেঞ্জ জানিয়ে বলেন, এর চেয়ে মজাদার কাবাব কেউ বানাতে পারলে আমি তাঁকে ১০০০ পাউন্ড দিবো! তিনি জানান, বিশেষ খাবার বানানোর পরিকল্পনা থেকেই এই কাবারের সৃষ্টি। লন্ডনে এটি রয়্যাল কাবাব নামে পরিচিত।

ভিডিও

 

আপনি আরো পড়তে পারেন

তরকারিতে অতিরিক্ত লবণ হলে কী করবেন

Add comment

Security code
Refresh


advertisement