আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

মেয়েদের পাশাপাশি রূপচর্চায় ছেলেরাও আজকাল বেশ সচেতন। তাই নিজেকে গুছিয়ে নিতে ঘরে সময় বের করতে না পারলেও পরিচর্যার জন্য সেলুন বা জেন্টস পার্লারের দিকে ঝুঁকছেন ছেলেরা। চাইলে ঈদের আগে আপনিও নিজেকে পরিপাটি আর স্মার্ট দেখাতে জেন্টস পার্লারের সেবা নিতে পারেন।

gents parlour

ঈদের আগে সব ছেলেদেরই চুল কাটা চাই-ই চাই। কিন্তু আজকাল সৌন্দর্য সচেতন পুরুষেরা চল ছাড়াও সেলুনে গিয়ে নজর দিচ্ছে ত্বক, হাত পায়ের নখসহ নানা দিকে। কিছু কিছু ছেলেরা পরিচর্যা করতে লজ্জাবোধ করলেও অধিকাংশই জানেন, নিজের যত্ন নেওয়া অত্যন্ত সঠিক একটি কাজ। তাছাড়া পরিস্কার পরিচ্ছন্ন থাকতে কে না চায়!

ঈদের কয়েকদিন আগেই চুল কাটার কাজটা শেষ করে ফেলুন। ঈদের সময় সাত দিন আগে চুলটা কাটলে নতুন হেয়ারকাট চেহারার সাথে মানিয়ে যাবে। আপনার বয়স, ব্যক্তিত্ব অনুযায়ী বেছে নিতে পারেন যেকোন হেয়ার স্টাইল।

ছেলেদের ত্বকের যত্নে সময় করে ফেসিয়াল করিয়ে নিলে চেহারায় প্রানবন্ত ছাপ আসবে, সজীব সতেজ লাগবে। রোদে পোড়া ভাব, ব্ল্যাক হেডস, হোয়াইট হেডস, ব্রন, চোখের নিচের কালো দাগ এসব কিছু থেকে মুক্তি পেতে আপনার ত্বকের ধরণ অনুযায়ী ফেসিয়াল করে নিন।

এক ঘন্টা সময় নিয়ে হাত পায়ের মেনিকিউর ও পেডিকিউর করাতে পারেন। হাত-পায়ের যত্নে মৃত কোষ পরিস্কার করে, নখ কেটে বিশেষ ম্যাসাজও করে দেয় ভাল সেলুনগুলোতে।

সচরাচর যদি নিজের যত্নটা বাদই পরে যায় তবে ঈদ উপলক্ষে একটু সময় নিয়ে নিজেকে পরিপাটি করে তুলুন। মনও সতেজ হবে আর দেখবেন আনন্দও বহুগুণ বেড়ে গেছে।

Add comment

Security code
Refresh