আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

রূপচর্চায় দিন দিন স্পেশালিষ্টদের কদর বেড়ে চলেছে। তাই কোনমতেই আর স্পেশালিষ্টদের হেয় করা চলে না। এখন শুধু চুল কেটেই মানুষ সন্তুষ্ট নয়, বরং যত্নের ব্যাপারেও বেশ সচেতন। আর এ ব্যাপারে যাদের দখল ভালো তাদের কদরও দিন দিন বাড়ছে। যেমন উপমহাদেশের বিখ্যাত হেয়ার স্পেশালিষ্ট জাভেদ হাবিব। সাধারণ নাপিত থেকে হয়ে উঠেছেন বিখ্যাত স্পেশালিষ্ট! আর এই জাভেদ হাবিবই দিয়েছেন চুলের যত্নে এক বিশেষ টিপস। 

hair care tips

শুধু চুল কেটে কেউ বিখ্যাত হতে পারে জাভেদ কে না দেখলে বোঝা যেত না। সারা দুনিয়ার ৯২ টি দেশে তার স্যালুনের ৪৮৪ টি আউটলেট আছে! শুধু চুল কেটে সন্তুষ্ট হলেই কিন্তু তার এই খ্যাতি হতো না, এই পেশার প্রতি ভালবাসা আর প্যাশনই তাকে এই জায়গায় নিয়ে এসেছে। তার কথায়, চুল কাটা এখন আর শুধু একটি কাজ নয় বরং শিল্প। তিনি একে ডাক্তারির সাথেও তুলনা করেন।

সুন্দর হেয়ার কাটিং যে কারো ব্যক্তিত্ব বদলে দিতে পারে। সারা দুনিয়ার আউটলেটগুলোতে তিনি প্রায়ই ঘুরতে যান। আর তার সব কর্মীদের প্যাশন ও কাজের প্রতি ভালোবাসা দেখতেই আউটলেটগুলোতে যান বলে জানান তিনি। তার কাছে এটি কোন সাধারন কাজ নয়। ভালবাসা না থাকলে এই কাজ করা যাবেনা।

বিভিন্ন দেশের আউটলেটের সাথে নানা ধরণের প্রতিযোগিতার চুক্তিও রয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীরা জাভেদের হাত থেকে হেয়ার সেট করার সুযোগ পান। আর এতে জাভেদ অনেক আনন্দ পান বলেও জানান তিনি।

সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমের পক্ষ থেকে চুলের যত্নে টিপস জানতে চাইলে তিনি বলেন, সরিষার তেল চুলের জন্য খুবই উপকারী। প্রতিদিন যদি শ্যাম্পু করার দশ মিনিটি আগে চুলে সর্ষের তেল দিয়ে তারপর শ্যাম্পু করা যায় তাহলে চুলের অনেক সমস্যার সমাধান হয়ে যায়।

Add comment

Security code
Refresh


advertisement