দিন দশেক পরেই খুশির ঈদ। এখন চলছে উৎসবের ধুম কেনাকাটা। তবে কেনাকাটা শেষে ভিড় বাড়বে রাজধানীর পার্লারগুলোতে। সৌন্দর্য সচেতনরা ঈদের আগেই নতুন হেয়ারকাট, হেয়ার কালার, ফেসিয়াল আর ম্যাসাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। আর তাই পার্লার বা সেলুনে যাওয়ার আগে রুপ-বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে থাকছে আমাদের বিশেষ আয়োজন-

emtu adonis 2018মডেল: ইমতু, আলোকচিত্রী: মিঠুন বিশ্বাস, কৃতজ্ঞতা: অ্যাডোনিস

একটা সময় ছিল যখন সৌন্দর্যচর্চার বিষয়টা পুরোপুরি ছিল মেয়েদের অধিকারে। তবে সময় বদলে মেয়েদের পাশাপাশি ছেলেরাও এখন বেশ সৌন্দর্য সচেতন। সময়ের ট্রেন্ডি হেয়ারকাট, চুলের কালার যেন প্রতিটা ছেলেরই চাই। শুধু তাই নয় ত্বকের সৌন্দর্য বাড়াতে বিভিন্নরকম ফেসিয়ালের পাশাপাশি হাত পায়ের সৌন্দর্য রক্ষায় মেনিকিউর-পেডিকিউরও এখন বহুল পরিচিত। আর কর্মব্যস্ত পুরুষ সময় পেলেই একটু রিল্যাক্স হতে সময় কাটাচ্ছেন ম্যাসাজ ঘরে।

ছেলেদের সৌন্দর্য সচেতনতা নিয়ে বিউটি এক্সপার্ট তানজিমা শারমিন মিউনি  টোয়েন্টিফোর লাইভ নিউজ পেপারকে বলেন, সৌন্দর্য চর্চায় কোনভাবেই পিছিয়ে নেই ছেলেরা। ব্যস্ত আধুনিক জীবনে সবাই নিজেকে পরিচ্ছন্ন আর আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে চান। সেখান থেকেই ছেলেদের সৌন্দর্য সচেতনতার বিষয়টি এসেছে। আমি নিজেও ব্যক্তিগতভাবে মনে করি, রোজা আর ঈদের ব্যস্ততা কাটিয়ে উঠতে উৎসবের আগে ছেলেদের একটু পার্লারে গিয়ে রিল্যাক্স করা উচিত। এতে শরীর ও মন থাকবে চনমনে।

emtu adonis hair cut 2018মডেল: ইমতু, আলোকচিত্রী: মিঠুন বিশ্বাস, কৃতজ্ঞতা: অ্যাডোনিস

আকর্ষণীয় হেয়ারকাট: এবার ঈদে ছেলেদের হেয়ারকাট নিয়ে সবচেয়ে বেশি ঘষামাজা হচ্ছে। কেননা ১৬ তারিখে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। জেন্টস পার্লারগুলোতে ঘুরে দেখা গেছে, অধিকাংশ তরুণই তাদের প্রিয় তারকার স্টাইলে চুলা কাটাচ্ছেন। মেসি, রোনালদোসহ পাভনের মতো উঠতি তারকাদের হেয়ারস্টাইল বেশ জনপ্রিয়তা পেয়েছে। হেয়ারস্টাইল সম্পর্কে অ্যাডোনিস জেন্টস পার্লার অ্যান্ড সেলুনের কর্ণধার মোহাম্মদ হোসেন টোয়েন্টিফোর লাইভ নিউজ পেপারকে বলেন, এখন জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে পাম্পাডোর স্টাইল। এক্ষেত্রে মাথার চুলগুলো দুই সাইডে অত্যন্ত ছোট (জিরো সাইজ) করা থাকে, অর্থাৎ মাথার স্কিন দেখা যায়। আর উপরের চুলগুলো কিছুটা লেয়ার শেপে থাকে। বর্তমান সময়ের সবগুলো হেয়ারস্টাইল এই দুটি বিষয়ের ওপর ভিত্তি করেই কমবেশি করা হয়।

ত্বকের যত্নে ফেসিয়াল: সুন্দর ত্বকের জন্য ফেসিয়ালের বিকল্প নেই। রোদ ও বিভিন্ন কারণে ত্বকের উপরের অংশ মরে যায়। ফেসিয়াল ত্বকের উপরের মরা কোষগুলো সরিয়ে ফেলে আপনাকে আরও সুন্দর ও লাবণ্যময় করে তোলে। ফেসিয়াল ত্বকের আর্দ্রতা ফিরিয়ে এনে দ্রুত নতুন কোষ তৈরিতে সাহায্য করে। মুখের মাংসপেশিগুলোকে বিশ্রামও দেয়। গাঢ় দাগ ব্রণ, ত্বকের রঙ ফিরিয়ে আনা এবং নির্জীবতার মতো অনেক সমস্যাই দূর করে ফেসিয়াল। ত্বক বিশেষজ্ঞরা বলেন, একজন বিউটি এক্সপার্টকে দিয়ে প্রতিমাসে অন্তত একবার ফেসিয়াল করানো উচিত। প্রায় প্রত্যেক সেলুনেই রয়েছে এমনই কয়েকটি ফেসিয়াল- গোল্ড ফেসিয়াল, পার্ল ফেসিয়াল, ডায়মণ্ড ফেসিয়াল, অরেঞ্জ ফেসিয়াল, ভেজিটেবল ফেসিয়াল, হারবাল ফেসিয়াল, পিমপল কেয়ার ফেসিয়াল অন্যতম। তবে প্রত্যেক সেলুনেরই তাদের নিজস্ব নাম দিয়ে রয়েছে স্পেশাল ফেসিয়াল। বর্তমান আবহাওয়া বিবেচনা করে এক্সপার্টরা ভিটামিন-সি ফেসিয়াল নিতে বলছেন। পাশাপাশি প্রচুর পরিমানে পানি পান এবং সারাদিনের কর্মব্যস্ততা শেষে ওয়েল ফ্রি ফেসওয়াস দিয়ে ত্বক পরিষ্কারের পরামর্শ দিচ্ছেন।

হাত ও পায়ের যত্ন: লাবণ্যময় ত্বকের পাশাপাশি কদর বেড়েছে সুন্দর হাত ও পায়ের। সম্ভব হলে সপ্তাহে একবার ম্যানিকিউর করার চেষ্টা করুন, এতে আপনার হাত আরাম পাবে এবং আপনার হাত, নখ ও কিউটিকলস স্বাস্থ্যকর এবং আকর্ষণীয় থাকবে। এক্সপার্টরা বলছেন, প্রতিদিন বাইরে থেকে ফিরে উষ্ণ সাবান পানিতে ১৫-২০ মিনিট পা ডুবিয়ে রাখতে।

করতে পারেন স্পা: স্পা আধুনিক সৌন্দর্য চর্চার এক আধুনিক নাম। শরীর ও মনের অবসাদ দূর করে সৌন্দর্য-সজীবতা ফিরিয়ে আনে স্পা। বেশ কয়েক ধরনের স্পা সেবা থাকলেও আধুনিক পুরুষের কাছে জনপ্রিয় হল ডে-স্পা। ডে-স্পায় থাকছে নানারকম ফেসিয়াল, প্রিমিয়াম বডি ট্রিটমেন্ট এবং বিভিন্ন ধরনের ম্যাসাজ। মূলত সেলুনের আলাদা একটি উইংবলে শান্ত এবং ব্যাঘাতহীন জায়গায় আয়োজন করা হয় ডে-স্পা। সুগন্ধিযুক্ত আরামপ্রদ পরিবেশ, ধীরলয়ের মিউজিকসহ উঁচুমানের পরিচর্যা পুরো আবহকেই করে রাখে প্রশান্তিময়। ঈদ ব্যস্ততার ধকল কাটিয়ে উঠতে বেশ সহায়ক হতে পারে এই স্পা।

emtu adonis with stuff 2018মডেল ইমতুর সঙ্গে অ্যাডোনিসের কর্ণধার মোহাম্মদ হোসেন (ডানে) এবং এক্সপার্ট জয়নাল আবেদীন

অ্যাডোনিসের বিশেষ প্যাকেজ: ঈদকে সামনে রেখে ধানমন্ডির অ্যাডোনিস জেন্ট পার্লার অ্যান্ড স্যালুন বিশেষ ছাড়ে দিচ্ছে তিনটি দারুণ প্যাকেজ। প্যাকেজ ১-এ থাকছে ফায়ার কাট, ব্লাক সাইন এবং হোয়াইটেনিং ফেসিয়াল। যার খরচ পড়বে দুই হাজার টাকা। প্যাকেজ ২-এ থাকছে হেয়ারকাট, ব্লাক শাইন, হোয়াইটেনিং ফেসিয়াল এবং মেনিকিওর-পেডিকিওর। এই প্যাকেজটির জন্য খরচ করতে হবে তিন হাজার টাকা। আর প্যাকেজ ৩-এ থাকছে হেয়ারকাট, শেভ, ব্লাক শাইন এবং ফেসিয়াল। খরচ পড়বে মাত্র ১৮০০ টাকা। অফারটি চলবে চাঁদ রাত পর্যন্ত।

অ্যাডোনিসে যোগাযোগ: বাসা নং ৩, রোড নং ২৭ (মার্কেন্টাইল ব্যাংকের ওপরে), ধানমণ্ডি, ঢাকা। ফোন: ০১৭১১৩১২৭২৮। ফেসবুক পেজ: Adonis Makeover Salon

Get the latest news on lifestyle, health, food, and more from our team of expert writers. From fitness tips and nutrition advice to travel guides and entertainment news, we cover the topics that matter most to you. Whether you're looking to improve your health, broaden your horizons, or just stay up-to-date with the latest trends, you'll find everything you need here.