সময়ের সাথে তাল মিলিয়ে আপনাকে স্মার্ট থাকতেই হবে। আর এর জন্যেই আপনাকে হাল আমলের ফ্যাশনের হালচাল সম্পর্কে খোঁজ খবর রাখাটা খুবই দরকারি। হাল আমলের ফ্যাশনের জন্য ঠিক কোন কোন বিষয়গুলো সম্পর্কে খোঁজ রাখা উচিত, তা না হলে বন্ধুমহলে সেকেলে বলেও গণ্য হতে পারেন।

fashion

ঠিক কোন বিষয়গুলো নিয়ে সতর্ক থাকবেন, তা দেখে নিন।

কোঁচকানো জামাকাপড়

আপনি হয়তো সব থেকে ট্রেন্ডি পোশাক পরেছেন। কিন্তু তা যদি কোঁচকানো হয় সব মাটি। তাই বাড়ি থেকে বেরোনোর আগে অবশ্যই দেখে নিন আপনার পোশাক যেন ইস্ত্রি করা থাকে।

অতিরিক্ত মেক আপ

অনেকেই ভাবেন যত বেশি মেকআপ তত বেশি সুন্দরী লগবে। কিন্তু এই ধারণা একেবারেই ভুল। দিনের বেলা হাল্কা মেকআপই ভাল। রাতের জন্য অবশ্য একটু বেশি মেকআপ করতে পারেন। যে রঙ ব্যবহার করছেন তার দিকেও মনোযোগ দিন। ত্বকের রঙ অনুযায়ী রঙ বাছুন। আর মুখের রঙ এক রকম আর হাতের বা গলার রঙ যেন আলাদা না হয়।

অতিরিক্ত গয়না

অতিরিক্ত মেকআপের যেমন দরকার নেই, সেইরকমই বেশি গয়নারও দরকার নেই। যা কিছু আছে তা একসঙ্গে পরা একেবারেই বুদ্ধিমানের কাজ হবে না। যেমন, একটা নেকলেস বা কানে একটা বড় দুল। তাতেই হবে। কোন উপলক্ষে গয়না পরছেন তাও মাথায় রাখা অত্যন্ত জরুরী।

পুরনো আর ছেঁড়া জুতো

আপনার পোশাকের মতই আপনার জুতোজোড়াও অত্যন্ত জরুরী। বহু পুরনো জুতো বা ছেঁড়া জুতো সব শেষ করে দিতে পারে। তাই সব সময় এক জোড়া দামী জুতো কিনে রাখুন।

সব কিছু যেন একই রঙের না হয়

অনেকেই মনে করি একই রঙের পোশাক‚ একই রঙের জুতো এবং ব্যাগ নিলে দারুণ দেখাবে। একেবারেই ভুল ধারণা। সব সময় এমন দুটো বা তিনটে রঙ বাছুন যা একে অপরকে কমপ্লিমেন্ট করে। ন্যুড রঙের জুতো বা ব্যাগ নিতে পারেন‚ যে কোন রঙ বা পোশাকের সঙ্গে ভাল লাগে।

নখের যত্ন নিন

হাতের এবং পায়ের নখ যেন পরিষ্কার এবং সঠিক ভাবে কাটা থাকে। আধখাওয়া নখ বা নেইল পলিশ যেন একেবারেই না থাকে।

অতিরিক্ত পারফিউম

উগ্র সুগন্ধি এড়িয়ে চলুন। সব সময় মনে রাখবেন আপনার পারফিউমের গন্ধ যেন এক হাত দূরের কেউ না পায়। আর অবশ্যই খেয়াল রাখবেন সুগন্ধি লাগানোর পর পোশাকে যেন হলুদ দাগ না লেগে থাকে।

 

আপনি আরও পড়তে পারেন

তৈলাক্ত ত্বকের যত্নে বিউটি টিপস

সেনসিটিভ ত্বকের ঘরোয়া যত্ন

শীতকালের সাজগোজ

Get the latest news on lifestyle, health, food, and more from our team of expert writers. From fitness tips and nutrition advice to travel guides and entertainment news, we cover the topics that matter most to you. Whether you're looking to improve your health, broaden your horizons, or just stay up-to-date with the latest trends, you'll find everything you need here.