আপনি পড়ছেন

সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্টের সিনিয়র নিউজ এডিটর মুহিদুল ইসলাম রাজুকে অন্যায়ভাবে চাকুরীচ্যুত করার অভিযোগ পাওয়া গেছে। তিনি দাবি করেছেন, কোনো প্রকার কারণ দর্শানো ছাড়াই অন্যায়ভাবে এ পদক্ষেপ নেয়া হয়েছে। মুহিদুল ইসলাম রাজু ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

journalist muhidul embarrassed

মুহিদুল ইসলাম রাজু জানিয়েছেন, একটি নিউজ নিয়ে ইন্ডিপেডেন্ট টিভির হেড অব নিউজ মামুন আবদুল্লাহর সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এর জের ধরে পদত্যাগ করতে বলা হয়। পদত্যাগ না করায় চাকুরীচ্যুতির চিঠি দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করেন, সিইও শামসুর রহমান মোমেনের নির্দেশে এবং হেড অব নিউজ মামুন আবদুল্লাহর যোগসাজশে চিঠিটি স্বাক্ষর করেছেন মানবসম্পদ বিভাগের প্রধান মাহবুবুর রহমান। এতে কোনো কারণ দর্শানো হয়নি। অন্যায়ভাবে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

মুহিদুল ইসলাম রাজু জানান, হেড অব নিউজ মামুন আবদুল্লাহর সঙ্গে কারো বনিবনা না হলেই পদত্যাগ করতে বলেন তিনি। পদত্যাগ না করলে চাকুরীচ্যুত করা হয়।

তবে এ বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট টিভির হেড অব নিউজ মামুন আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। ফলে তার মতামত নেয়া সম্ভব হয়নি।