আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 28 মিনিট আগে

বাজারে আসছে মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ। মুলত হাইস্কুল উত্তীর্ণ শিক্ষার্থীদের চিন্তা মাথায় রেখেই এই ল্যাপটপ বানানো হয়েছে। সাড়ে ১৩ ইঞ্চি মাপের এই ল্যাপটপে রয়েছে উইন্ডোজ ১০ এস অপারেটিং সিস্টেম।

microsoft surface laptop

গত ২ মে মাইক্রোসফট ডিভাইসেস বিভাগের প্রধান প্যানস প্যানায় নিউইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে ল্যাপটপটির ঘোষণা দেন। তিনি বলেন, 'অনেক শিক্ষার্থীর সাথে কথা বলে আমরা জেনেছি যে, তারা একটি সারফেস ল্যাপটপ চায়। তাদের লক্ষ্য করেই এই ল্যাপটপ বানানো হয়েছে এবং একটি সুন্দর সারফেস ল্যাপটপ বানানো হয়েছে।'

ল্যাপটপটিতে নতুন উইন্ডোজ ১০ এস অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে ফলে অ্যাপ ডাউনলোড করতে হবে উইন্ডোজ স্টোর থেকে। এতে রয়েছে পিক্সেলসেন্স ডিসপ্লে তাই সারফেস পেন সমর্থন করবে।

মাইক্রোসফট জানিয়েছে, সারফেস ল্যাপটপ আই ৭ ম্যাকবুক প্রো-এর চেয়ে দ্রুত কাজ করবে। এর ব্যাটারি লাইফ হবে ১৪ ঘন্টা যা ম্যাকবুক এয়ারের চেয়ে বেশিক্ষণ চলবে। ল্যাপটপ যাতে গরম না হয় এজন্য অ্যালুমিনিয়ামের কাঠামোতে বাষ্প চেম্বার যুক্ত করা হয়েছে।

ইনটেল কোর আই ৫ ও কোর আই ৭ প্রসেসর মডেলে সারফেস ল্যাপটপ পাওয়া যাবে। কোর আই ৫ সংস্করণটিতে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি এসএসডি থাকবে। চলতি বছরের ১৫ জুন থেকে ৯৯৯ মার্কিন ডলার মূল্যে বাজারে পাওয়া যাবে ল্যাপটপটি।

Add comment

Security code
Refresh


advertisement