আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 31 মিনিট আগে

রাজধানী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ল্যাপটপ মেলা। এ উপলক্ষে বিভিন্ন পণ্যের উপর চলছে ছাড়ের ছড়াছড়ি। অন্যান্য প্রতিষ্ঠানের মতো টেক জায়ান্ট অ্যাপলের ল্যাপটপেও দেয়া হচ্ছে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত ছাড়। মেলাতে তাই অ্যাপল ল্যাপটপে ক্রেতাদের আগ্রহ একটু বেশি লক্ষ্য করা যাচ্ছে।

laptop fire logo
বাংলাদেশে অ্যাপলের অনুমোদিত ডিলার কম্পিউটার সোর্স গ্রীষ্মকালীন এই ল্যাপটপ মেলায় দিচ্ছ ছাড়ের সুবিধা। শুধু মোবাইল ব্যতিত তাদের সব পণ্যের উপরই এই ছাড় দেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। যা লটারির ভিত্তিতে জিতে নিচ্ছেন ক্রেতারা।

এ প্রসঙ্গে কম্পিউটার সোর্সের বিজনেস ম্যানেজার সাইফুল আলম বলেন, 'আমরা মোবাইল ছাড়া অ্যাপল সব পণ্যের উপরি বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছি। এই ছাড়ের আওতায় ক্রেতারাসাধারণ সর্বনিম্ন ৫শ টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা জিতে নিতে পারছেন।' এছাড়াও তাদের স্টলে ক্রেতারা ডিভাইস ক্রয় না করলেও পছন্দের ভিভাইস সম্পর্কে বিস্তারিত জেনে নেয়ারও সুযোগ পাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

এবারর ল্যাপটপ মেলায় ম্যাকবুক এয়ার ১১.৬ ইঞ্চি এলইডি ব্যাককিট ডিসপ্লে, ইনটেল কোর আইফাইভ প্রসেসর সুবিধা সম্পন্ন ল্যাপটপের মূল্য ধরা হয়েছে ৮৭ হাজার টাকা। যা ৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দেবে। আর ইনটেল কোর আইফাইভ প্রসেসর সুবিধা সম্পন্ন মডেলটির মূল্য ধরা হয়েছে ৯৭ হাজার টাকা। এর ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে ১২ ঘণ্টা।

এছাড়াও ২৭ ইঞ্চি এলইডি ব্যাককিট ডিসপ্লে, ইনটেল কোর আইফাইভ প্রসেসর সুবিধা সম্পন্ন ল্যাপটপও মেলায় এনেছে কম্পিউটার সোর্স। এক ট্যারাবাইট হার্ডড্রাইভ সুবিধা সম্পন্ন এ ল্যাপটপটি মূল্য ধরা হয়েছে ১ লাখ ৮২ হাজার টাকা। এর সাথে রয়েছে আকর্ষনীয় উপহার সামগ্রী। বরাবরের ১৭তম এ মেলা আয়োজন করেছে এক্সপো মেকার নামের সংস্থাটি। আগামীকাল সকাল ১০টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে এ মেলা।

আপনি আরো পড়তে পারেন 

ঘন ঘন কম্পিউটারে হ্যাং করলে যা করবেন

এসার নিয়ে এলো সাশ্রয়ী দামের ল্যাপটপ

দেশেই তৈরি হচ্ছে কম্পিউটার কী-বোর্ড

পুরাতন ল্যাপটপ বদলে নতুন ল্যাপটপ!

Add comment

Security code
Refresh