আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 03 মিনিট আগে

অত্যাধুনিক ফিচার, উন্নত মান ও আকর্ষনীয় ডিজাইনই এইচটিসি স্মার্টফোনের বৈশিষ্ট্য। তাই এই ব্র্যান্ডের ভক্ত অনেকেই। এইচটিসি এবার নতুন একটি ফোন ভারতের বাজারে ছেড়েছে যেটিকে বলা হচ্ছে বিশ্বের প্রথম 'স্কুইজেবল স্মার্টফোন'। ধাতব দ্বারা তৈরি এইচটিসি ইউ১১ মডেলের এই স্মার্টফোনটির বডিতে চাপ প্রয়োগ করে বা টিপ দিয়ে নির্দিষ্ট নির্দেশনা প্রদান করা যাবে।

HTC U11 smartphone

বিশেষ এই ফোনটি সর্বপ্রথম গতমাসে তাইওয়ানের বাজারে ছাড়া হয়। সম্প্রতি ভারতের বাজারেও ছাড়া হয়েছে এই ফোন। নতুন প্রযুক্তির হওয়ায় ফোনটির দাম নেহায়েত কম নয়। তাইওয়ানে দাম ধরা হয়েছে ৭৪৯ ইউরো যা বাংলাদেশি টাকায় ৬৭ হাজার টাকারও বেশি।

এইচটিসি ইউ১১ ফোনটি অ্যান্ড্রয়েড ৭.১ নুগ্যটে চলে। ৫.৫ ইঞ্চি কোয়াড এইচডি সুপার এলসিডি ডিসপ্লের নিরাপত্তা দিতে যুক্ত করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। ফোনটির ৬৪ জিবি স্টোরেজের সংস্করণে রয়েছে ৪ জিবি র‍্যাম। আর ১২৮ জিবি স্টোরেজের সংস্করণে ৬ জিবি র‍্যাম যুক্ত করা হবে।

এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা, ১.৪ মাইক্রন পিক্সেল, আল্ট্রা স্প্রেড অটোফোকাস, ডুয়াল এলইডি ফ্ল্যাশ প্রযুক্তি, বিএসআই সেন্সর, ওআইএস ও এফ/১‌.৭ অ্যাপারচার।

এইচটিসি ইউ১১ একটি সম্পূর্ণ নতুন প্রযুক্তির ফোন। এতে আছে এজ সেন্স ফিচার যা আপনাকে ক্যামেরা চালু করা, টেক্সট পাঠানো ইত্যাদি কাজগুলোকে ধাতব বডিতে চাপ প্রয়োগের মাধ্যমে করার সুবিধা দেবে। ধাতব দেহে নির্দিষ্ট পরিমাণ ও বিশেষ চাপ প্রয়োগের মাধ্যমে ই-মেইল পাঠানো বা অ্যাপ ও গেম চালু করার মতো কাজগুলো করা যাবে। অ্যাডভান্সড টাচ মোডের মাধ্যমে ফোনের 'স্কুইজ' অপশনটি ব্যবহার করা যাবে।

Add comment

Security code
Refresh