ওয়ালটনের প্রিমো এনএইচ সিরিজের নতুন দুই মডেলের স্মার্টফোন বাজারে এসেছে। এর একটি মডেল প্রিমো এনএইচ৩ এবং অন্যটি প্রিমো এনএইচ৩ লাইট। উন্নত ফিচারের ফোন এই দুটো ফোনের ডিজাইন ও আয়তন একই। ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী ফোন দুটির কনফিগারেশন ও মূল্যে ভিন্নতা রাখা হয়েছে।

walton primo NH

এনএইচ৩ এবং এনএইচ৩ লাইট মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির এইচডি আইপিএস প্রযুক্তির ২ দশমিক ৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে, ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে থাকছে মালি-৪০০। ফলে গেম খেলা বা মুভি দেখা হবে আরও প্রাণবন্ত। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ নূগাট চালিত ফোনদুটিতে রয়েছে ২৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

এনএইচ৩ মডেলের রয়েছে ২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট  ইন্টারনাল স্টোরেজ। অন্যদিকে এনএইচ৩ লাইটে থাকছে ১ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট  ইন্টারনাল স্টোরেজ। উভয় ফোনে এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

এনএইচ৩ মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অন্যদিকে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে এনএইচ৩ লাইট মডেলে। ফলে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মোডে ভিডিও ধারণ করা সম্ভব হবে। 

সাশ্রয়ী মূল্যের দুটি ফোনেই রয়েছে মাল্টিটাস্কিং সুবিধা। এনএইচ৩ স্মার্টফোনের দাম ধরা হয়েছে মাত্র ৭ হাজার ৭৯০ টাকা, আর এনএইচ৩ লাইটের ৬ হাজার ৪৯০ টাকা। দুটি ফোনই কফি, কালো ও সোনালি- তিনটি ভিন্ন রংয়ে পাওয়া যাচ্ছে। সাথে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.