আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 41 মিনিট আগে

চলতি বছরে প্রযুক্তি বাজারে কোন ট্যাব না আনার ঘোষণা দিয়েছে গুগল। তবে গুগলের এ ঘোষণায় গুগলপ্রেমীদের হতাশ হবার কোন কারণ নেই। ট্যাব না আনলেও নেক্সাস সিরিজের দুটি স্মার্টফোন বাজারে উন্মুক্ত করবে চলতি বছরেই।

ইতোমধ্যে স্মার্টফোন দুটি তৈরির ব্যপারে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি এবং চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সাথে চুক্তিও সম্পন্ন করেছে গুগল ইনকরপোরেশন।  

‘অ্যাঙ্গলার’ এবং ‘হুয়াওয়ে বুলহেড’ নামের গুগলের এ দুই সদস্যকে নিয়ে কাজ করছে যথাক্রমে এলজি এবং হুয়াওয়ে। ‘অ্যাঙ্গলার’ নামের ফোনটিতে রাখা হবে ২৭০০ এমএএইচ শক্তির ব্যটারি এবং স্ক্রিনের আকার হবে ৫.২ ইঞ্চি। থাকবে হেক্সা-কোর স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর। আর এটি তৈরি করবে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি এবং ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এলজি। 

‘হুয়াওয়ে বুলহেড’ নামের নেক্সাসে ফোনটি তৈরি করছে চীনের  প্রতিষ্ঠান হুয়াওয়ে। ‘নেক্সাস অ্যাঙ্গলারের’ সাথে এর বেশ পার্থক্যই চোখে পড়বে। ৫.৭ ইঞ্চির স্ক্রিনের পাশাপাশি এতে ব্যাটারি থাকবে ৩৫০০ এমএএইচ এবং প্রসেসর হবে ৮১০ স্ন্যাপড্রাগন। 

মোবাইল দুটি সম্পর্কে এখনো আনুষ্ঠানিকভাবে কোন তথ্য প্রকাশ করেনি নির্মাতা প্রতিষ্ঠান।  চলতি বছরেই যে এ দুটি ফোন গুগল পরিবারে যোগ হচ্ছে সেটি নিশ্চিত করেছে গুগল। 

 

আপনি আরো পড়তে পারেন

৩৫ দিন চার্জ থাকবে যে ফোনে

তথ্য হারানোর ঝুকিতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা

মোজিলা নিয়ে আসছে ‘ইগনাইট'

Add comment

Security code
Refresh