আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

স্মার্টফোনের চার্জ না থাকা নিয়ে বেশ বিপাকেই থাকেন ব্যবহারকারীরা। অনেকেই আবার এই সমস্যা থেকে উত্তরণের পথ হিসেবে পাওয়ার ব্যাংকের সাহয্য নিয়ে থাকেন। কিন্তু পাওয়ার ব্যাংকের উপরই বা কতটা নির্ভর করা যায়। তাই স্মার্টফোনের চার্জের বিষয়টি মাথায় রেখে দুই ব্যাটারি সম্মৃদ্ধ স্মার্টফোন নিয়ে আসছে চীনের মোবাইলফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওনি। 

মোবাইলটির মডেল নাম ‘এম ফাইভ’। প্রযুক্তি বিশ্লেষকগণ বলছেন জিওনির ‘এম ফাইভ’ উন্মুক্ত করা হলে এটিই হবে পৃথিবীর প্রথম দুই ব্যাটারি সম্মৃদ্ধ স্মার্টফোন। এতে থাকা দুটি ব্যটারিই হবে আলাদাভাবে ৩০০০ মিলিঅ্যাম্পায়ার ক্ষমতার। একবার পূর্ণ চার্জ দিলে ফোনটি চার থেকে পাঁচ দিন অনায়াসেই চালানো যাবে বলে ধারণা করছেন প্রযুক্তিবীদরা। 

তবে ‘এম ফাইভে’ ফিচারের দিক দিয়ে জিওনির অন্যান্য মোবাইলগুলোর চেয়ে ব্যাতিক্রম কিছু থাকছে না। শুধু ব্যটারির দিক থেকেই থাকছে নতুন চমক। মোবাইলটি সম্পর্কে এখনো মুখ খোলেনি নির্মাতা প্রতিষ্ঠান। তবে ফাঁস হওয়া তথ্যনুযায়ী প্রযুক্তিবীদরা ধারণা করছেন ‘এম ফাইভে’ রাখা হবে দুই জিবি র‍্যাম। কোয়াড-কোর ১.৩ গিগাহার্টজ প্রসেসর এবং ১৬ জিবির আভ্যন্তরীণ মেমোরি। সামনের ক্যামেরা আট মেগাপিক্সেল এবং সেলফি ক্যামেরায় থাকবে পাঁচ মেগাপিক্সেল। 

মোবাইলটি কবে আসবে বাজারে এ বিষয়ে কোন তথ্য এখনো পাওয়া যায়নি। তবে ব্যটারির দিক থেকে চমক রাখা এ মোবাইলটি ক্রেতাদের বেশ আগ্রহের কারণ হবে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। 

 

আপনি আরো পড়তে পারেন

৩৫ দিন চার্জ থাকবে যে ফোনে

তথ্য হারানোর ঝুকিতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা

মোজিলা নিয়ে আসছে ‘ইগনাইট'

Add comment

Security code
Refresh


advertisement