আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে বিক্রি হবে অ্যাপলের ফোনের সর্বশেষ সংস্করণ আইফোন এইট। অ্যাপেলের অনুমোদিত প্রতিনিধি কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের মাধ্যমে ফোনটি বাংলাদেশের বাজারে আসছে। পাশাপাশি রবি ও গ্রামীণফোনের পক্ষ থেকে বিশেষ প্যাকেজ আকারে ফোনটি বিক্রি করা হবে।

iphone 8 new pic

কম্পিউস্টারের বিজনেস কন্ট্রোলার মোহাম্মদ আসিফ আলমগীর জানিয়েছেন, এই বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এর আগে গত ১২ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলন করে ২২ সেপ্টেম্বর থেকে আইফোন এইট বাজারে ছাড়ার ঘোষণা দেয় অ্যাপল। আর ফোনটির প্রি-অর্ডার শুরু হয় ১৫ সেপ্টেম্বর থেকে।

জানা গেছে, আইফোন এইট বেশ খানিকটা আইফোন সেভেনের মতো করেই তৈরি করা হয়েছে। তবে এই ফোনে সিঙ্গেল ক্যামেরার পাশাপাশি গ্লাস ব্যাক ব্যবহার করা হয়েছে। রয়েছে ‘ট্রু টোন প্রযুক্তি’ নিউ রেটিনা এইচডি ডিসপ্লে। এই ডিসপ্লে পারিপার্শ্বিক আলোর সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে স্পষ্ট স্ক্রিন দেখাতে পারে।

আইফোন এইটের ক্যামেরা সেন্সর ও প্রসেসর একেবারেই নতুন প্রযুক্তিতে তৈরি। কম আলোতে দারুণ ছবি তোলার জন্য রয়েছে নয়েজ রিডাকশন টেকনোলজি। অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আইফোন এইটে বাজারে প্রচলিত অ্যান্ড্রোয়েড ফোনগুলোর মতোই ওয়ারলেস চার্জার ব্যবহার করা যাবে।

পানি ও ধুলা প্রতিরোধী আইফোন এইট পাওয়া যাবে রূপালী, ধূসর ও সোনালী এই তিন রঙে এবং ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৬৯৯ ডলার।

Add comment

Security code
Refresh