আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

অ্যাপলের নতুন ফোন বাজারে আসছে এমন খবর শোনার পর থেকেই প্রতিবছর প্রযুক্তি প্রেমীরা অপেক্ষায় থাকেন নতুন কোন চমক পাওয়ার আশায়। চলতি বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন এইট অবমুক্ত করা হয়েছে। অন্যান্য সব দেশের মতো বাংলাদেশের মানুষও ফোনটি হাতে পাওয়ার অপেক্ষা করছেন। তাদের জন্য সুসংবাদ হলো, আজ বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে আইফোন এইট পাওয়া যাচ্ছে।

iphone 8 new pic

জানা গেছে, মোবাইল অপারেটর গ্রামীণফোন, বাংলালিংক ও রবির সেন্টারগুলোতে আইফোন এইট পাওয়া যাবে। এছাড়া গেজেট অ্যান্ড গিয়ার, এক্সিকিউটিভ মেশিন, আই সেন্টার, কম্পিউটার সোর্স, মোবাইল ওয়ার্ল্ড, পিকাবো.কমে বছরের সবচেয়ে আগ্রহোদ্দীপক এই গ্যাজেটটি পাওয়া যাচ্ছে।

অ্যাপেলের অনুমোদিত প্রতিষ্ঠান কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের বিজনেস কন্ট্রোলার (মোবাইল বিভাগ) মোহাম্মদ আফিস আলমগীর এই তথ্য নিশ্চিত করেছেন।

পানি ও ধুলা প্রতিরোধী আইফোন এইট পাওয়া যাবে রূপালী, ধূসর ও সোনালী এই তিন রঙে। বাংলাদেশের বাজারে আইফোন এইট (৬৪ জিবি) ৯২ হাজার, আইফোন ৮ প্লাস (২৫৬ জিবি) ১ লাখ ১১ হাজার ৫০০, আইফোন ৮ প্লাস (৬৪ জিবি) ১ লাখ ৫ হাজার এবং আইফোন ৮ প্লাস (২৫৬ জিবি) ১ লাখ ২৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

জানা গেছে, আইফোন এইট বেশ খানিকটা আইফোন সেভেনের মতো করেই তৈরি করা হয়েছে। তবে এই ফোনে সিঙ্গেল ক্যামেরার পাশাপাশি গ্লাস ব্যাক ব্যবহার করা হয়েছে। রয়েছে ‘ট্রু টোন প্রযুক্তি’ নিউ রেটিনা এইচডি ডিসপ্লে। এই ডিসপ্লে পারিপার্শ্বিক আলোর সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে স্পষ্ট স্ক্রিন দেখাতে পারে।

আইফোন এইটের ক্যামেরা সেন্সর ও প্রসেসর একেবারেই নতুন প্রযুক্তিতে তৈরি। কম আলোতে দারুণ ছবি তোলার জন্য রয়েছে নয়েজ রিডাকশন টেকনোলজি। অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আইফোন এইটে বাজারে প্রচলিত অ্যান্ড্রোয়েড ফোনগুলোর মতোই ওয়ারলেস চার্জার ব্যবহার করা যাবে।

Add comment

Security code
Refresh


advertisement