আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

আজকাল তরুণেরা স্মার্টফোন কিনতে গেলে সবচেয়ে বেশি যে বিষয়টিকে গুরুত্ব দেন তা হলো ক্যামেরা। দোকানে গিয়ে প্রথমেই সেলফি ক্যামেরাটা অন করে নিজেকে কতোটা পরিষ্কার ও ঝকঝকে দেখায় তা পরখ করেন। আর তাই চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান অপো সম্প্রতি দেশের বাজারে অসাধারণ সেলফি ক্যামেরা নিয়ে ‘এফ ফাইভ’ নামের নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে।

oppo f5 new smart phone

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই)-যুক্ত সেলফি এক্সপার্ট প্রযুক্তি রয়েছে।

অপো এফ ফাইভে রয়েছে ৬ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন। অ্যালুমিনিয়ামের তৈরি কাঠামোর ফোনটিতে রয়েছে ২০ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরার অ্যাপারচার এফ/ ১.৮ হওয়ায় অল্প আলোতেও ভালো ছবি ওঠে এছাড়া ফ্রন্ট ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স মোড অন করলে ঝকঝকে সেলফি ওঠে। ৩২০০ এমএএইচ ব্যাটারিসহ ফোনটির ওজন ১৫২ গ্রাম। প্রায় ভেজালহীন নকশার স্মার্টফোনটির পেছনে লোগোর ওপরেই রয়েছে ফিংগার প্রিন্ট সেন্সর।

অপো ফাইভে রয়েছে মিডিয়াটেক এমটি ৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্টজের এআরএম প্রসেসর ও গ্রাফিক্সের জন্য আছে মালি জি ৭ ওয়ান জিপিইউ।

নতুন এই ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ৭.১.১ ব্যবহার করা হয়েছে আর সঙ্গে আছে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৩.২। ফোনটির ৪ জিবি র‍্যামযুক্ত সংস্করণটির দাম ২৪ হাজার ৯৯০ টাকা এবং ৬ জিবি র‍্যামযুক্ত সংস্করণটির দাম ৩২ হাজার ৯৯০ টাকা।

Add comment

Security code
Refresh


advertisement