আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

‘উমি হ্যামার’ নামের নতুন মডেলের একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে চীনের মোবাইলফোন নির্মাতা প্রতিষ্ঠান উমি। কাঠামোগতভাবে মোবাইলটির সম্পূর্ণ বডিতেই ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়াম। যার ফলে অন্যান্য হ্যান্ডসেটের চেয়েেএটি একটু বেশিই মজবুত হবে। ফোনটির শক্ত কাঠামো দাড় করাতে গিয়ে রিয়ার প্যানেলে ব্যবহার করা হয়েছে পলিকার্বনেটেড ম্যাটেরিয়াল। স্মার্টফোনটিকে এই মুহূর্তের বিশ্বের সবচেয়ে শক্ত এবং মজবুত স্মার্টফোন হিসেবেই দাবী করছে উমি। 

Umi Hammer: Worlds strongest phone.

৪.৩ মিলিমিটার পুরুত্বের এ মজবুত ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েডের আধুনিক সংস্করণ কিটক্যাট ৪.৪ অপারেটিং পদ্ধতিতে এবং ইচ্ছে করলে যে কেউ এটিকে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ললিপপ ৫.০ তে আপগ্রেড করে নিতে পারবেন। 

উমি হ্যামারের ডিসপ্লের আয়তন রাখা হয়েছে পাঁচ ইঞ্চি এবং ডিসপ্লের সুরক্ষার্থে  ব্যবহার করা হয়েছে কর্ণিং গরিলা গ্লাস। যা ডিসপ্লেকে কোনরুপ ক্ষতি হওয়া থেকে বাচিয়ে রাখবে। আভ্যন্তরীণ মেমোরি ১৬ জিবি হলেও আপনার প্রয়োজন অনুযায়ী এর পরিমাণ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। মোবাইলটিতে রয়েছে ১.৫ গিগাহার্টজের কোয়ার্ডকোরের মিডিয়াকে প্রসেসর এবং দুই জিবি র‍্যাম। 

তবে সেলফি প্রেমীদের জন্য খুব একটা সুখবর নিয়ে আসে নি। সামনের ক্যামেরাতে ১৩ মেগাপিক্সেল ছবি তোলার সেন্সর থাকলেও সেলফি ক্যামেরাতে রয়েছে মাত্র ৩.২ মেগাপিক্সেল ক্ষমতার ক্যামেরা। 

উমি হ্যামারকে বিশ্বের সবচেয়ে মজবুত ফোন দাবী করা হলেও দামের দিক দিয়ে মধ্যম বাজেটের ফোন হিসবে বিবেচিত হবে সবার কাছে। আপাতত এটিকে ভারতীয় বাজারে উন্মুক্ত করা হয়েছে। ভারতীয় ক্রেতারা দশ হাজার নয়শো ৯৯ রুপি দিয়েই মালিক হতে পারবেন মজবুত এ ফোনটির। বাংলাদেশী টাকায় যার মূল্য দাড়ায় তেরো হাজার তিনশো ৩৯ টাকা। 

 

আপনি আরো পড়তে পারেন

ঈদ উপলক্ষে চার হাজার টাকায় ট্যাব

ঈদে সিম্ফনির নতুন চমক

গ্যালাক্সি এস সিক্স এজ কিনলেই পনেরো হাজার টাকা ক্যাশব্যাক

advertisement

Add comment

Security code
Refresh