আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

২১ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশে চালু হচ্ছে ফোরজি। কিন্তু দেশের আইফোন ব্যবহারকারীদের জন্য বড় এক দুঃসংবাদ হলো শুরু থেকে ফোরজি সেবা পাচ্ছেন না তারা। বাংলাদেশে আইফোনে ফোরজি সেবা আসতে কিছুটা বিলম্ব হবে বলে জানা গেছে মুঠোফোন অপারেটর সূত্রের মাধ্যমে।

iphone 6

ফোরজি নিয়ে দেশের মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের ব্যাপক আগ্রহ ফোরজি নিয়ে। এই সেবা চালু হলে কী কী সুবিধা পাওয়া যাবে এ নিয়ে চলছে তুমুল আলোচনা।

ঠিক তখনই এলো আইফোন ব্যবহারকারীদের জন্য এই দুঃসংবাদ। মুঠোফোন অপারেটর সূত্র জানাচ্ছে, অন্য গ্রাহকদের চেয়ে চার থেকে পাঁচ সপ্তাহ পর ফোর-জি সুবিধা পাবেন আইফোন ব্যবহারকারীরা।

জানা গেছে, বাংলাদেশের মোবাইল অপারেটরদের সঙ্গে অ্যাপলের কিছু কারিগরি বিষয় ঠিক করা নিয়ে সময় লাগছে। এ কারণেই মূলত বাংলাদেশের আইফোন ব্যাবহারকারীদের ফোরজি পেতে সময় লাগবে। 

উল্লেখ্য, গ্রামীণফোন, রবি ও বাংলালিংক এরই মধ্যে ফোরজির জন্য লাইসেন্স নিয়েছে এবং তিন অপারেটরই সেবা দেয়ার জন্য প্রস্তুত। রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকও ফোরজি সেবা চালু করবে। তবে তাদের আরো সময় লাগতে পারে বলে জানা গেছে। 

Add comment

Security code
Refresh