আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 06 মিনিট আগে

স্মার্টফোনের ব্যবসায় এবার ভাল করেই এগোতে চাইছে বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস। কিছুদিন আগেই পাঁচ হাজার মিলিঅ্যাম্পায়ারের জেনোফোন সিরিজের মাক্স মডেলের হ্যান্ডসেট এনে প্রযুক্তি বাজারে হৈচৈ ফেলে দিয়েছিলো তারা। কিছুদিন দিন যেতে না যেতেই এবার আসুস তার জেনোফোন সিরিজে যোগ করলো চার জিবি র‍্যামের ফোন। যা দিচ্ছে উচ্চ গতির নিশ্চয়তা।   

নতুন এই ফোনে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের নিরাপত্তার জন্য ব্যবহার করা হয়ছে থ্রি প্রটেকশন গরিলা গ্লাস এবং রয়েছে লেজার অটোফোকাস। ফোনটিতে  কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর যুক্ত করা হয়েছে। 

পাঁচ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার এ ফোন সেলফি প্রেমীদের একটি আদর্শ ফোন হতে পারে। এটির পিছনের ক্যামেরায় রাখা ১৩ মেগাপিক্সেলের সাথে রয়েছে অটোফোকাস এবং এলইডি ডুয়েল ফ্লাশ গান।  যা ডিএসএলআর মানের ছবি সরবরাহ করবে। ফোনটির ব্যাটারি এ সিরিজের আগের ফোনের মতো পাঁচ হাজার মিলিঅ্যাম্পায়ার রাখা না হলেও রাখা হয়েছে তিন হাজার মিলিঅ্যাম্বায়ার। যা দীর্ঘ সময় ডিভাইসটিকে সক্রিয় রাখতে পারবে। 

এ ফোনটি দুই জিবি র‌্যামের ভার্সনেও পাওয়া যাচ্ছে। এটির প্রসেসর আবার ৬৪ বিটের ১.২ গিগাহার্টজের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০ কোয়াড কোর প্রসেসর। ফিচার যেমন চার জিবি র‍্যামের চেয়ে একটু কম তাই দামেও এটির চেয়ে অনেক কমেই পাওয়া যাবে র‍্যাম দুই জিবি ভার্সনের এজেনোফোন সিরিজের নতুন সদস্যকে। 

 

আপনি আরো পড়তে পারেন

আসুসের পাওয়ার ব্যাংক- ফোন

ফোন ব্যবসায় যাত্রা শুরু করলো এসিআই

১৫ হাজার টাকা কমে আইফোন

Add comment

Security code
Refresh


advertisement