আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

বাজার কাঁপাতে মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নোকিয়া নিয়ে আসছে অবিশ্বাস্য এক স্মার্টফোন। এই প্রথম বাজারে এমন স্মার্টফোন আসছে যেটিতে র‍্যাম ১০ জিবি! আর এই মনস্টার ফোনটি আনতে যাচ্ছে নোকিয়া।

nokia 10 gb ram

নোকিয়া মেজ ম্যাক্স মডেলের এই স্মার্টফোনটির অন্য সব কনফিগারেশনও দুর্দান্ত, চোখ ধাঁধানিয়া। শক্তিশালী র‌্যামের পাশাপাশি স্মার্টফোনটিতে রয়েছে ২৯ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা। তাও আবার দুইটি! আর সেলফির জন্য আছে ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

থাকছে ফোরকে রেজুলেশনের ৬.৩ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে। ফোনটিতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে ফোনটির যে কোনো কাজ হবে অত্যন্ত দ্রুতগতিতে।

অ্যানড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেমে চলবে নোকিয়া মেজ ম্যাক্স। ব্যাটারি থাকবে ৬৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের, যা বাজারের প্রচলিত স্মার্টফোনগুলোর ব্যাটারি ক্ষমতার একেবারে দ্বিগুণ। এছাড়া নিরাপত্তার জন্য রয়েছে অনস্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

দুইটি রম ভার্সনে বাজারে পাওয়া যাবে ফোনটি। এর একটিতে আছে ১০ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রম। অন্য ভার্সনটিতে হবে ১০ জিবি রম এবং ৫১২ জিবি রম। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেয়া যাবে দুটি ভার্সনেই।

সর্বপ্রথমে যুক্তরাষ্ট্রের বাজারে অবমুক্ত করা হবে এই স্মার্টফোনটি। ফোনটি বাজারে আসলে এর দাম ৬৯৯ ডলার হবে বলে ধারণা করা হচ্ছে।

Add comment

Security code
Refresh