আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

বাজারে আসা অ্যাপলের আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্স-এর সাথে ই-সিম প্রযুক্তি যুক্ত করা হয়েছে। তবে এই সেবা আপাতত নয়টি দেশের গ্রাহকরা পাবেন। অ্যাপলের নিজস্ব ওয়েবসাইট থেকে এ তথ্য জানানো হয়েছে।

esim featured final

দেশগুলো হলো, ভারত, অস্ট্রিয়া, কানাডা, ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক, জার্মানি, হাঙ্গেরি, স্পেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

এর মধ্যে ভারতে এয়ারটেল ও রিলায়েন্স জিও, অস্ট্রিয়ায় টি-মোবাইল, কানাডায় বেল, ক্রয়েশিয়ায় হারভাটস্কি টেলিকম, চেক রিপাবলিকে টি-মোবাইল, জার্মানিতে টেলিকম ও ভোডাফোন, হাঙ্গেরিতে মাগেয়ার টেলিকম, স্পেনে ভোডাফোন স্পেন, যুক্তরাজ্যের ইই এবং যুক্তরাষ্ট্রের এটি&টি, টি-মোবাইল ইউএসএ ও ভেরিজন ওয়্যারলেস অপারেটরের সাহায্যে অ্যাপল গ্রাহকরা ই-সিম সুবিধা গ্রহণ করতে পারবেন।

আইফোনের নতুন এই মডেলগুলোতে একটি ই-সিমের পাশাপাশি আরেকটি সাধারণ সিম ব্যবহারের করা যাবে। তবে চাইনিজ বাজারের জন্য আইফোন দুটিতে ই-সিম সুবিধা থাকবে না। সেক্ষেত্রে ডুয়েল সিম ব্যবহারের সুবিধা থাকবে।

এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাদের ওয়াচ সিরিজ থ্রি তে প্রথমবারের মত ই-সিম প্রযুক্তি যুক্ত করে। তখনই আভাস দেয়া হয়েছিল আইফোনের নতুন ভার্সনগুলোতে ই-সিম প্রযুক্তি যোগ করা হতে পারে।

Add comment

Security code
Refresh