আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

স্মাটফোন মানেই দারুণ সব ফিচারে টইটুম্বুর। কম দামে ব্যাবহারকারীকে আরো বেশি খুশি করার চেষ্টা করছে স্মার্টফোন খাতে শীর্ষ প্রতিষ্ঠান হুয়াওয়ে। চীনা এ প্রতিষ্ঠানটি এবার ‘মেইট ২০’ সিরিজে নতুন চার ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে। মঙ্গলবার বাজারে ছাড়া এ ফোনে রয়েছে স্মার্ট ক্যামেরা ও ভিডিও ফিচার।

huawei smartphone

লাইকা ক্যামেরার প্রযুক্তির ব্যবহার করা নতুন এ স্মার্টফোন সিরিজে প্রিমিয়াম লাইন-আপে চারটি মডেল রয়েছে। ‘মেইট ২০’ সিরিজের দাম পড়বে ৭৯৯ থেকে ৮৪৯ ইউরো। আর ‘মেইট ২০ প্রো’র দাম পড়বে ১০৪৯ ইউরো।

এ স্মার্টফোনে আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৩এক্স টেলিফোটো লেন্স ও একটি ম্যাক্রো লেন্স থাকছে। শক্তিশালী এ লেন্স দিয়ে আড়াই সেন্টিমিটার কাছের বস্তুরও ছবি তোলা সম্ভব হবে।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ‘জাতীয় নিরাপত্তায় উদ্বেগ’-এমন অজুহাতে হুয়াওয়ে’র পণ্য বিক্রির ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ কারণে যুক্তরাষ্ট্র ছাড়া অন্য সব দেশেই চীনা এ স্মার্টফোন পাওয়া যাবে।

প্রসঙ্গত, স্মার্টফোন খাতে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে টপকে দ্বিতীয় শীর্ষ অবস্থানে উঠে এসেছে চীনের হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি চলতি বছর এ সাফল্য পাওয়ার পর এবার বিশ্বে শীর্ষ স্মার্টফোন নির্মাতা হওয়ার মিশন শুরু করেছে।

Add comment

Security code
Refresh