আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 28 মিনিট আগে

চীনভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো 'ফ্যাব টু প্রো' নামে দারুন একটি স্মার্টফোন বাজারে উন্মুক্ত করতে যাচ্ছে। ফোনটির সবচেয়ে বড় বিশেষত্ব হলো এতে উন্নত ছবি পাওয়ার জন্য চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যা ব্যবহারকারীদের ছবি তোলার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা দেবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান।

lenovo 4 camera phone

তবে মোবাইলটিতে ব্র্যান্ড হিসেবে লেনোভোর নাম থাকলেও এই স্মার্টফোনটি গুগলের সঙ্গে যৌথভাবে বাজারে উন্মোচন করা হয়েছে। সম্প্রতি সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত লেনোভো টেক ওয়ার্ল্ড ২০১৬ মেগা ইভেন্টে প্রতিষ্ঠানটির সিইও উন্মোচন করেন এই স্মার্টফোন।

চলতি বছরের সেপ্টেম্বর থেকে বাজারে ফোনটির বিক্রি করা শুরু হবে বলেও ওই মেগা ইভেন্টে জানানো হয়েছে। মূলত প্রোজেক্ট ট্যাঙ্গোর আওতায় গুগল ও লেনোভো তৈরি করেছে স্মার্টফোনটি।

গুগল ও লেনোভো দাবী করেছে, ফোনের ক্যামেরা ও সেন্সর একজন ব্যবহারকারীকে সম্পূর্ণ থ্রিডি অভিজ্ঞতা দিতে পারবে। এর পাশাপাশি লেনোভো ফ্যাব টু প্রো মডেলের এই ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চির এইপিএস ডিসপ্লে। রয়েছে মোট ৪টি ক্যামেরা, যাতে পিছনে থাকবে ১৬ মেগাপিক্সেল ও সামনে থাকবে ৮ মেগাপিক্সেল। আরো রয়েছে একটি মোশন সেন্সিং ক্যামেরা ও একটি ডেপথ সেন্সিং ইনফ্রারেড ক্যামেরা। ৪ জিবি র‍্যামের এ ফোনটিতে আরো রয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর।

আপনি ্পারো পড়তে পারেন 

দেশের বাজারে যাত্রা শুরু করলো লেনোভো মোবাইল

ফোনের দাম ১১ লাখ টাকা!

রামাদান উপলক্ষ্যে স্যামসাং ফোনে ফোনে মূল্য ছাড়

আসছে আইফোনের প্রতিযোগী

এশিয়ার সেরা আর বিশ্বে দ্বিতীয় ইউসি ব্রাউজার

Add comment

Security code
Refresh


advertisement