আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

ক্রেতাদের চাহিদার্থে ফিঙ্গারপ্রিন্ট লক প্রযুক্তির নতুন স্মার্টফোন নিয়ে এলো দেশের বৃহৎ প্রযুক্তি ও ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। নতুন এই স্মার্টফোনের মডেল হচ্ছে ‘জেডএক্স টু লাইট’। প্রতিষ্ঠানটি দাবী করছে, বাজারে থাকা সমমূল্যমানের অন্যান্য স্মার্টফোনের চেয়ে অনেক বেশি কর্মক্ষম হবে এটি। 

walton xz2 lite

ফোনটির আগের ভার্সন ছিলো ‘জেডএক্স টু’। গ্রাহকদের কাছে স্মার্টফোনটি ব্যাপক জনপ্রিয়তা পায়। তার ধারাবাহিকতায় এবার মডেলটির উন্নত সংস্করণ প্রকাশ করলো ওয়ালটন। ফোনটিতে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি। এটির সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে, এতে রয়েছে ৫০২০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি। ফলে এটিকে পাওয়ার ব্যাংক মোবাইলও বলা যেতে পারে।

ফোনটি অনেকটা ফ্যাবলেট আকারের। এর স্ক্রিন রয়েছে ৬ ইঞ্চির। ১৯২০ বাই ১০৮০ পিক্সেলের ডিসপ্লে রেজল্যুশনের মাল্টি ফিঙ্গার-টাচ সমর্থন যোগ্য এটি। যার অর্থ হচ্ছে, মোবাইলটির স্ক্রিনে একসঙ্গে ১০টি আঙুল চালিয়ে কমান্ড দেওয়া যাবে। সাথে রয়েছে চতুর্থ প্রজন্মের গরিলা গ্লাস।

এছাড়াও ফোনটিতে রয়েছে মিডিয়াটেকের ২.৩ গিগাহার্টজ অক্টা-কোর ৬৪-বিট প্রসেসর ও তিন জিবি র‍্যাম। এতে ইন্টারনাল মেমোরি রয়েছে ৬৪ জিবি। যা আরও বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে। অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ সংস্করণে চলবে ফোনটি। এর পিছনে রয়েছে ১৬ ও সামনে আট মেগাপিক্সেল ক্যামেরা। যা উন্নত রেজ্যুলেশনের ছবি সরবরাহ করবে।

এছাড়াও রয়েছে দ্রুত চার্জিং প্রযুক্তি। যা দ্রুতগতিতে পাওয়ার ব্যাংক ব্যাটারির চার্জ পূরণ করে দিবে। স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ২৭ হাজার ৯০০ টাকা।

আপনি আরো পড়তে পারেন 

অ্যান্ড্রয়েডে ভয়ানক ত্রুটি, ঝুঁকির মুখে ৯০ কোটি ফোন

আসুসের পাওয়ারফুল ব্যাটারির স্মার্টফোন

বাজারে অপ্পোর নতুন 'সেলফি এক্সপার্ট' ফোন

স্মার্টফোনের ইতিহাস বদলে দিবে স্যামসাং নোট-সেভেন

কয়েকটি জনপ্রিয় স্মার্টফোনের দাম কমালো স্যামসাং

Add comment

Security code
Refresh