বাংলাদেশের বাজারে নানা ব্র্যান্ডের কয়েকশ মডেলের স্মার্টফোন রয়েছে। সব মডেলই কিন্তু গ্রাহকদের আগ্রহের কেন্দ্র থাকে না। সাধারণত দামে সাশ্রয়ী হওয়ার পাশাপাশি উন্নত কনফিগারেশন ও আকর্ষণীয় ডিজাইনের ফোনগুলোর প্রতিই গ্রাহকদের আগ্রহ বেশি থাকে। এছাড়াও বাজারে যে ফোনগুলো আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত হয় সেগুলোই কিনতে চান গ্রাহকরা।

samsung mobile

সম্প্রতি বাজারে চাহিদার শীর্ষে থাকা এমন কিছু স্মার্টফোনের দাম তুলে ধরা হলো স্মার্টফোনপ্রেমীদের জন্য। যেগুলোর মধ্যে স্বল্প বাজেট থেকে উচ্চ বাজেটের ফোনও রয়েছে।

স্যামসাং :গ্যালাক্সি জে-ফাইভ ১৫,৯০০ ও জে-ফাইভ (২০১৬) ২১,৯০০ টাকা; গ্যালাক্সি জে-সেভেন ১৯,৯০০ ও জে-সেভেন (২০১৬) ২৪,৯০০ টাকা; গ্যালাক্সি এস সেভেন এজ ৭৯,৯০০ এবং গ্যালাক্সি নোট ফাইভ ৭৪,৯০০ টাকা। টাকা।

হুয়াওয়ে: পিনাইন ৪৮,৯৯০ ও পি নাইন প্লাস ৫১,০০০; জিআর ফাইভ ১৯,০০০; মেইট এইট ৫১,০০০ টাকা।

অ্যাপল: আইফোন ফাইভ এসই ১৬ গিগাবাইট (গি.বা.) ৪২,৫০০; আইফোন ফাইভ এসই ৬৪ গি.বা. ৫০,০০০; আইফোন সিক্স ৬৪ গি.বা. ৮৫,২০০; সিক্স প্লাস ১৬ গি.বা. ৮৫,২০০; সিক্স প্লাস ৬৪ গি.বা. ৯৬,৫৭৫ ও সিক্স প্লাস ১২৮ গি.বা. ১,০৮,০০০ টাকা।

অপ্পো: নিও ফাইভ ১০,৯০০; পি ওয়ান ১৩,৯০০; এফ ওয়ান ১৯,৯০০; এফ ওয়ান প্লাস ৩৫,৯০০ ও আর সেভেন ৩৬,০০০ টাকা।

মাইক্রোসফট: লুমিয়া-৭৩০ ২১,৫০০; লুমিয়া-৫৩৫ ১১,৫০০; লুমিয়া-৬২৫ ১৯,৫০০ টাকা।

ওয়ালটন: আরএক্স থ্রি ১৩,৯৯০; আরএক্স টু ১২,৯৯০ ও প্রিমো জেডওয়ান ২৮,৯০০; জিএম ৯,২৯০ এনএক্স টু ১৪,৪৯০ টাকা।

সিম্ফনি: ই৭৮ ৩,১৯০; ভি৪৯ ৩,১৯০; এম১ ৬,১৯০; ভি৮৫ ৫,৯৯০; এইচ৬০ ৬,৪৯০; এইচ১৭৫ ৯,৯৯০; এইচ২৫০ ৯,১৯০; এইচ১৭৫ ৯,৯৯০; পিসিক্স ৭,৯৯০; এইচ৪০০ ৯,৯০০, পিসিক্স প্রো ৮,৯৯০ ও পিসিক্স (২ গি.বা.) ৮,৯৯০ টাকা।

গোল্ডবার্গ: জ্যাপ এফএক্সওয়ান ৬,৯৯৯; ইভিও ভিএক্স ওয়ান ৪,৫৯৯; ডিসকভারি জেডএল ৫,৮৯৯

ওকাপিয়া: সিগনেচার ৯,৯৯০; এয়ার ৯,৯৯০ ও ম্যাজিক প্রো ৬,৪৯০ টাকা। উই: এল ওয়ান ৪,২৫০; আর ওয়ান ৫,৯০০; বি ওয়ান ৭,৭০০ ও এক্স ওয়ান ১৮,৬০০ টাকা। 

এছাড়া সম্প্রতি নতুন বাজারে আসা ফোনগুলোর মধ্যে ওয়ালটন: জেডএক্স২ লাইট ২৭,৯০০ টাকা। সিম্ফনি: জেডভি প্রো ১১,৯৯০ ও জেডভিআই ১১,৮৯০ টাকা। অপ্পো: এফ১এস (সেলফি) ২৩,৯০০ ও এ থার্টি সেভেন ১৬,৯৯০ টাকা। হুয়াওয়ে: পি নাইন ৪৭,৯৯০, পি নাইন লাইট ২৪,৯৯০, ওয়াই৩১- ৬,১৯০, ওয়াই৫১১ ৮,৯৯০; ওয়াই৬১১ ১৪,৯৯০ ও জিআর ফাইভ মিনি ১৮৪৯৯ টাকা। হেলিও: এস টোয়েন্টি ২৫,৯৯০ টাকা। এইচটিসি: এ নাইনের দুটি ভার্সন যথাক্রমে ২৯,০০০ ও ৩০,৫০০ টাকা।

আপনি আরো পড়তে পারেন 

একটু খেয়ালেই বাঁচতে পারে স্মার্টফোনের চার্জ

চার জিবি র‍্যামের শক্তিশালী স্মার্টফোন আনলো হুয়াওয়ে

সেপ্টেম্বরেই আসছে গুগল স্মার্টফোন

আসছে নতুন আইফোন, কী চমক থাকবে এবার?

শক্তিশালী ব্যাটারির কয়েকটি স্মার্টফোন

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.