আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

কয়েক বছর গবেষণা করে তৈরি করা নতুন আইফোন, অর্থাৎ আইফোন সেভেন ও সেভেন প্লাসেও পাওয়া গেলো ত্রুটি। জানা গেছে, একসঙ্গে অনেকগুলো কাজ করলে আইফোন থেকে হিশ হিশ করে শব্দ হচ্ছে।

iphone 7

বিশেষজ্ঞরা বলছেন, যে কোনো প্রসেসসর যদি তার উপর প্রয়োগ করা সব কাজ এক সঙ্গে করতে না পারে, তবে এ ধরনের শব্দ হতে পারে। অ্যাপল তাদের সর্বশেষ আইফোনে ফিউশন-টেন নামের নতুন একটি প্রসেসর ব্যবহার করেছে। অ্যাপলের দাবি, যে কোনো স্মার্টফোনে ব্যবহার করা এটিই সবচেয়ে সেরা প্রসেসর।

আইফোন সেভেনের প্রথম ব্যাচে যে ফোনগুলো তৈরি করা হয়েছে, ধারণা করা হচ্ছে সমস্যাটি কেবল এই ব্যাচেই হচ্ছে। প্রযুক্তি বিষয়েক একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বলছে, অ্যাপল হিশ হিশ শব্দ করা আইফোনগুলো বদলে দিতে পারে। তবে অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য আসেনি।

এর আগে স্যামসাং তাদের নোট সেভেন নিয়ে ভয়াবহ সমস্যায় পড়ে। ফোনটি বাজারে ছাড়ার দুই সপ্তাহের মধ্যেই ব্যাটারির সেলে সমস্যা চিহ্নিত হয়। যার ফলে অন্তত ৩৫টি নোট সেভেন বিস্ফোরণের খবর আসে।

ফলে বাধ্য হয়ে বাজার থেকে নোট সেভেন তুলে নেয়ার ঘোষণা দেয় স্যামসাং। তারা নোট সেভেন ফেরত নিয়ে ক্রেতাদের নতুন ফোন দিচ্ছে বলে জানা গেছে।

আপনি আরো পড়তে পারেন

নতুন দুটি স্মার্টফোন উন্মোচনের কথা ভাবছে স্যামসাং

স্যামসাংয়ের নোট সেভেন নিয়ে বিমানে বাড়তি সতর্কতা

রবি-এলজি বান্ডেল অফার, ক্রেডিট কার্ড ছাড়াই কিস্তিতে ফোন

বেশ কিছু চমক নিয়ে এলো নতুন আইফোন

ঈদ উপলক্ষে 'জিআর ফাইভ মিনি'র দাম কমালো হুয়াওয়ে

Add comment

Security code
Refresh