আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

বিপদ যেন স্যামসাংয়ের ঘাড় থেকে নামছেই না। কদিন আগে সদ্য প্রকাশ করা স্যামসাং 'গ্যালাক্সি নোট সেভেন' বিস্ফোরিত হওয়ায় তা বাজার থেকে উঠিয়ে নেয়া হয়েছে। এ কলঙ্ক ঢাকার আগেই এবার নতুন করে বিস্ফোরিত হলো গ্যালাক্সি সিরিজের আরেক সদস্য 'নোট টু'।

 Galaxy Note 2 exploded

গ্যালাক্সি নোট টু বিস্ফোরণের ঘটনা ঘটেছে ভারতে। ফলে দেশটিতে স্যামসাংয়ের নোট সিরিজের সব ধরনের ফোন ব্যবহারে সর্তকতা জারি করেছে ভারতের ডিরেক্টোরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। পাশাপাশি এ দুর্ঘটনার জন্য স্যামসাংয়ের কর্মকর্তাদের আগামী২৬ সেপ্টেম্বর তলব করেছে ডিজিসিএ।

গতকাল ভারতের অভ্যন্তরীণ রুটে চেন্নাইগামী একটি ফ্লাইটে নোট টু বিস্ফোরিত হয়। বিমানে যাত্রীর মাথার ওপর মালামালের ঝুঁড়িতে থাকা ব্যাগের মধ্যে ধোঁয়া দেখতে পান বিমানের ক্রু। পরে তারা আগুন ধরে যাওয়ার ভয়ে দ্রুত অগ্নি নির্বাপক যন্ত্রের মাধ্যমে তা নিয়ন্ত্রণ করেন।

এই ঘটনর পর যাত্রীদের নোট সিরিজের যে কোনো ডিভাইস প্লেনে নেয়ার ক্ষেত্রে সাবধান থাকার আহবান জানানো হয়েছে। তবে কেউ যদি নিতে চান, তাহলে অবশ্যই ডিভাইসটি বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত মাসে বাজারে আসা নোট সেভেন হ্যান্ডসেটের ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় সর্তক থাকার পরামর্শ দিয়েছিলে বিশ্বের বিভিন্ন দেশের এয়ারলাইন্স কর্তৃপক্ষ। পরে অবশ্য বাজার থেকে ফোনটি তুলে নিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান।

আপনি আরো পড়তে পারেন 

দাম কমলো আসুসের স্মার্টফোনের

নতুন আইফোনও ত্রুটিপূর্ণ!

নতুন দুটি স্মার্টফোন উন্মোচনের কথা ভাবছে স্যামসাং

স্যামসাংয়ের নোট সেভেন নিয়ে বিমানে বাড়তি সতর্কতা

রবি-এলজি বান্ডেল অফার, ক্রেডিট কার্ড ছাড়াই কিস্তিতে ফোন

Add comment

Security code
Refresh


advertisement